ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

ব্যাপক বিক্রি হচ্ছে চুম্বন যন্ত্র

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২৩ মার্চ ২০২৩   আপডেট: ১৮:০৭, ২৩ মার্চ ২০২৩
ব্যাপক বিক্রি হচ্ছে চুম্বন যন্ত্র

একটি চীনা প্রতিষ্ঠান দীর্ঘ দূরত্বের চুম্বন যন্ত্র আবিষ্কার করেছে। এই যন্ত্রটি সিলিকন ঠোঁটে লুকানো মোশন সেন্সরগুলির মাধ্যমে সংগৃহীত ব্যবহারকারীদের চুম্বন ডেটা পাঠাবে।  চুম্বনগুলো অপরপ্রান্তের গ্রহীতা তার ফোনে যুক্ত চুম্বন যন্ত্রে গ্রহণ করার পর সেখানে সংযুক্ত সিলিকন ঠোঁট নড়াচড়া করবে। এই যন্ত্রটি ব্যাপকভাবে উৎপাদনের জন্য ইতিমধ্যে বড় অংকের বিনিয়োগ করেছে একটি চীনা প্রতিষ্ঠান।

বেইজিংভিত্তিক প্রতিষ্ঠান সিওয়েইফুশে জানিয়েছে, এমইউএ (উম্ম...আ)  - চুম্বন করার সময় মানুষসাধারণত এই শব্দটি করে থাকে। এই শব্দ দিয়েই যন্ত্রটির নামকরণ হয়েছে। যন্ত্রটি চুমুর শব্দ রেকর্ড করে এবং রিপ্লে করে এবং চুম্বনের সময় সিলিকন ঠোঁট কিছুটা গরম হয়, যাতে চুমুর অভিজ্ঞতাটি আরও বাস্তব হয়। ‘উম্ম...আ’ যন্ত্রটি একটি মোবাইল ফোনের সঙ্গে যুক্ত করতে হয়। এটি ব্যবহার করতে হলে স্মার্টফোনে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। 

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ব্যবহারকারীরা একটি সহগামী অ্যাপের মাধ্যমে জমা দেওয়া চুম্বন ডেটা ডাউনলোড করতে পারবে। করোনার লকডাউনের সময় এই যন্ত্রটি উদ্ভাবনে তারা অনুপ্রাণিত হয়েছিল। ওই সময়ে চীনা কর্তৃপক্ষা বাসিন্দাদের তাদের অ্যাপার্টমেন্ট ছেড়ে বাইরে বের হতে নিষেধ করেছিল।

উদ্ভাবক ঝাও জিয়ানবো বলেছেন, ‘আমি তখন একজনের সঙ্গে সম্পর্কে ছিলাম, কিন্তু লকডাউনের কারণে আমি আমার বান্ধবীর সাথে দেখা করতে পারিনি।’

বেইজিং ফিল্ম একাডেমির ছাত্র ঝাও পরবর্তীতে ভিডিও কলে শারীরিক ঘনিষ্ঠতার অভাবের উপর তার স্নাতক প্রকল্পটি করেছিলেন। পরে তিনি সিওয়েইফুশে নামের প্রতিষ্ঠান চালু করেন। ২২ জানুয়ারি প্রথম তার চুম্বন যন্ত্রটি বাজারে আসে। এই যন্ত্রটির দাম ধরা হয় ২৬ মার্কিন ডলার। বাজারে আসার দুই সপ্তাহের মধ্যে তিন হাজার চুম্বন যন্ত্র বিক্রি হয়ে যায় এবং ২০ হাজার যন্ত্র সরবরাহের আদেশ পায় প্রতিষ্ঠানটি।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়