ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বাড়ি ভাড়া বাচাতে বিমানে যাতায়াত

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৪ জুলাই ২০২৩  
বাড়ি ভাড়া বাচাতে বিমানে যাতায়াত

গাড়ি ভাড়া বাচাতে অনেকে সাইকেলে কিংবা হেঁটে চলাচল করেন- এমন কথা প্রায়ই শোনা যায়। কিন্তু বাড়ি ভাড়া বাচাতে প্লেনে যাতায়াত করার ঘটনা নতুন বটে! শুনে কৌতূহল হওয়া স্বাভাবিক। প্রশ্ন উঠতে পারে- আসলেই কি এমন কেউ আছে? 

এটি নিছক কোনো গল্প নয়। কাণ্ডটি ঘটিয়েছেন মার্কিন তরুণী সোফিয়া কেলেন্টানো। একুশ বছর বয়সী এই তরুণী পড়াশোনা শেষ করে সবে পা দিয়েছেন চাকরিজীবনে। হেল্থ ইনটার্নশিপ করছেন। অফিসে যাওয়ার জন্য তিনি ব্যবহার করেন বিমান। নিউ জার্সির পার্সিপানিতে এই তরুণীর অফিস অবস্থিত।

নিউ জার্সির মতো শহরে বাড়ি ভাড়া বেশি হওয়ায় সোফিয়া নিজ শহর সাউথ ক্যারোলিনা থেকে প্রতি সপ্তাহে একদিন প্লেনে যাতায়াত করেন। সোফিয়ার দাবি, নিউ জার্সির মতো শহড়ে বাড়ি ভাড়ার খরচ অনেক বেশি। তাই বিমানে যাতায়াত করাই শ্রেয়।

বিমান ভাড়া ও ঘর ভাড়ার হিসাব উল্লেখ করে ওই তরুণী জানান, সাউথ ক্যারোলিনাতে ঘর ভাড়া দেড় লাখ টাকা (বাংলাদেশের টাকা অনুযায়ী) আবার নিউ জার্সিতে বাড়ি ভাড়া প্রায় ৩ লাখ টাকা। সেখানে থাকতে আরও নানা খরচ মিলে যে টাকা খরচা হয় তার চেয়ে বিমানে যাতায়াত করলে টাকা কম খরচ হয়।

চার্লসটন আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে প্লেনে প্রায় ৪ ঘণ্টা লাগে সোফিয়ার অফিসে পৌঁছুতে। ফলে তাকে ভোরবেলা বিছানা ছাড়তে হয়। চার্লসটন  বিমানবন্দর থেকে নেওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত সপ্তাহে একবার রাউন্ড-ট্রিপসহ সব মিলিয়ে খরচ হয় ৩০ হাজার টাকা। তাই মাত্র ১০ সপ্তাহের জন্য নিউ জার্সিতে বাড়ি ভাড়া নিয়ে লাখ টাকা খরচ করতে চাননি তিনি।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সোফিয়া লিখেছেন: ‘আমি একটা ভিডিও শেয়ার করে আপনাদের জানিয়েছিলাম যে সাউথ ক্যারোলিনা থেকে নিউ জার্সি পর্যন্ত কীভাবে আমি আকাশপথে কাজে যাই। সেখানেই হিসাব করে দেখিয়েছি একমাসের ঘর ভাড়ার থেকে বিমানে রাউন্ড ট্রিপ বুক করলে এক সপ্তাহে খরচ অনেকটা কম হয়। তাছাড়া আলাদা করে অন্য জায়গায় থাকার প্রয়োজনও পড়ে না।’

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়