ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ট্রাম্পকে গলার আওয়াজ নিচু করতে বললেন বিচারক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১৯ অক্টোবর ২০২৩  
ট্রাম্পকে গলার আওয়াজ নিচু করতে বললেন বিচারক

নিউইয়র্কে জালিয়াতির মামলায় হাজির হয়ে আদালতে উচ্চস্বরে কথা বলায় বিচারক সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গলার আওয়াজ নিচু করার আদেশ দিয়েছেন। বুধবার ম্যানহাটানে বিচারক আর্থার এনগোরেনের আদালতে এ ঘটনা ঘটেছে।

আবাসন সম্পদ মূল্যায়নকারী ডগ লারসনের বুধবার দ্বিতীয় দিনের সাক্ষ্য দেওয়ার জন্য আদালতে আসেন। তিনি ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছিলেন। সাক্ষ্য চলার এক পর্যায়ে ট্রাম্প হতাশার নিয়ে তার হাত তুলেছিলেন এবং তার আইনজীবীদের সাথে উচ্চস্বরে কথা বলেছিলেন।

সরকারি আইনজীবী কেভিন ওয়ালেস এসময় বিচারকের কাছে ‘সাক্ষীর সাক্ষ্য দেওয়ার সময় মন্তব্য বন্ধ করতে’ প্রতিপক্ষের আইনজীবীকে নির্দেশ দেওয়ার আবেদন করেন। বিচারক তখন সবাইকে তাদের কণ্ঠস্বর নিচু করতে বলেন।

ট্রাম্প ও তার কোম্পানি ট্রাম্প অর্গানাইজেশন চুক্তি করতে এবং ঋণ ও বীমার ক্ষেত্রে আরও ভাল শর্ত পেতে বার্ষিক আর্থিক বিবৃতিতে সম্পদের মূল্যকে অতিরঞ্জিত করে বছরের পর বছর জালিয়াতি করেছেন বলে গত মাসে ম্যানহাটানের আদালত রায় দিয়েছিল। শাস্তি হিসাবে আদালত ট্রাম্প টাওয়ারসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে রিসিভার নিয়োগের আদেশ দেন। এই রায়ের বিরুদ্ধে ট্রাম্পের আইনজীবী আপিল করলে উচ্চ আদালত ম্যানহাটানের আদালতের রায় স্থগিত করে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়