ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

প্যারিসে পর্যটকদের ওপর ছুরি হামলা, হতাহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৯:৪৪, ৩ ডিসেম্বর ২০২৩
প্যারিসে পর্যটকদের ওপর ছুরি হামলা, হতাহত ৩

ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারের কাছে পর্যটকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত একজন নিহত ও আরও দুইজন গুরুতর আহত হয়েছে।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার (২ ডিসেম্বর) রাতে আইফেল টাওয়ার থেকে ১৫ মিনিটের দূরত্বে কাই দ্য গ্রেনেলা নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। এক ব্যক্তি ছুরি ও হাতুড়ি নিয়ে পর্যটকদের ওপর হামলা করেন। 

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানিয়েছেন, হামলার ঘটনায় অভিযুক্ত ২৬ বছর বয়সী এক ফরাসি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। 

অভিযুক্ত ব্যক্তিটি ছুরি দিয়ে এক পর্যটক দম্পতিকে আক্রমণ করেন, এতে একজন জার্মান নাগরিক গুরুতর আহত হোন।এরপর তাকে পুলিশ ধাওয়া করে। গ্রেপ্তারের আগে হাতুড়ি দিয়ে আরও দুইজনকে আক্রমণ করে।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্দেহভাজন ওই ব্যক্তিকে ২০১৬ সালে আরেকটি হামলার পরিকল্পনার দায়ে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। একইসঙ্গে ফরাসি নিরাপত্তা দলগুলোর নজরদারি তালিকায়ও ছিলেন তিনি। মানসিক রোগী হিসেবেও পরিচিত ছিলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, অভিযুক্ত হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করেন। গ্রেপ্তারের পর পুলিশকে জানান, আফগানিস্তানে ও ফিলিস্তিনে অনেক মুসলমান মারা যাচ্ছে এবং গাজার পরিস্থিতি নিয়েও তিনি বিরক্ত ছিলেন।

ফ্রান্সের সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর অফিস জানিয়েছে, হামলার এই ঘটনায় তারা তদন্তের দায়িত্ব নিয়েছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়