ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

ফিলিপাইনে ক্যাথলিক সমাবেশে বিস্ফোরণ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৭, ৩ ডিসেম্বর ২০২৩
ফিলিপাইনে ক্যাথলিক সমাবেশে বিস্ফোরণ, নিহত ৩

ফিলিপাইনে একটি ক্যাথলিক সমাবেশে বিস্ফোরণে অন্তত ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। স্থানীয় সময় রোববার (৩ ডিসেম্বর) সকালে মারাউই শহরের মিন্দানাও স্টেট ইউনিভার্সিটির (এমএসইউ) একটি জিমনেশিয়ামে এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ মিন্দানাও স্টেট ইউনিভার্সিটিতে বিস্ফোরণের তদন্ত করছে।

আঞ্চলিক পুলিশ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল অ্যালান নোবেলেজা সাংবাদিকদের বলেছেন, ইসলামিক স্টেটপন্থী জঙ্গিরা প্রতিশোধমূলক এই হামলা চালিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ফিলিপিন্সের দক্ষিণের এ শহরেই ২০১৭ সালে ইসলামিক স্টেটের সাথে জড়িত জঙ্গিদের সঙ্গে সরকারি বাহিনীর টানা পাঁচ মাস ধরে লড়াই চলে।

শনিবার ফিলিপাইনের সামরিক বাহিনী জানায়, মাগুইন্দানাও দেল সুর প্রদেশে সামরিক অভিযান চালিয়ে ইসলামিক স্টেটপন্থী দল দাওলাহ ইসলামিয়া-ফিলিপাইনের সদস্যসহ ১১ জঙ্গিকে হত্যা করেছে তারা।

রোববার লানাও দেল সুরের গভর্নর মামিনতাল আদিয়ং জুনিয়র এক বিবৃতিতে বলেছেন, ‘আজ সকালে সংঘটিত সহিংস বোমা হামলার ঘটনার নিন্দা জানাই। শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা কঠোরভাবে নিন্দনীয়, কারণ এগুলো এমন স্থান, যেখানে শান্তির সংস্কৃতির প্রচার করা হয়।’

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ক্যাম্পাসে অতিরিক্ত নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমস্ত একাডেমিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়