ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ককাসে বিপুল ব্যবধানে জিতলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ১৬ জানুয়ারি ২০২৪  
ককাসে বিপুল ব্যবধানে জিতলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প সোমবার রাতে প্রমাণ করেছেন রিপাবলিকান পার্টিতে তিনি এখনও ক্ষমতাধর। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাই যুদ্ধ আইওয়া রাজ্যের রিপাবলিকান ককাসে তিনি ব্যাপক ব্যবধানে জয় পেয়েছেন।

ট্রাম্প টানা তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে মনোনয়ন জয়ের জন্য দলের মনোনয়ন দৌঁড় শুরু করেছেন। ককাসে ৫১ শতাংশ ভোট পেয়ে প্রথম হয়েছেন ট্রাম্প। ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস আইওয়াতে ২১ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। জাতিসংঘের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি ভোট পেয়েছেন মাত্র ১৯ শতাংশ।

ট্রাম্পের বিরুদ্ধে আদালতে বেশ কয়েকটি মামলা রয়েছে। এসব মামলায় অভিযুক্ত হলেও তিনি দোষী সাব্যস্ত হন। এরপরেও ককাসে বিপুল ব্যবধানে তার জয় প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থীদের মধ্যে তার বিজয় নিশ্চিতের ইঙ্গিত দিচ্ছে।
 
সোমবার রাতে ডেস মইনসে তার ঐতিহাসিক বিজয় উদযাপন করার সময়, ট্রাম্প তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীদের কুৎসা করেননি। তিনি ডিস্যান্টিস, হ্যালি ও বায়োটেক উদ্যোক্তা বিবেক রামাস্বামীকে তাদের কর্মকূশলতার জন্য অভিনন্দন জানিয়েছেন এবং তিনজনকেই ‘খুব স্মার্ট মানুষ, খুব দক্ষ মানুষ’ বলে বর্ণনা করেছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়