ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আন্তর্জাতিক চাপের কাছে নত হবে না ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ২১:৩৯, ২৭ মার্চ ২০২৪
আন্তর্জাতিক চাপের কাছে নত হবে না ইসরায়েল

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল গাজা যুদ্ধ থামাতে ক্রমবর্ধমান আন্তর্জাতিক চাপের কাছে নত হবে না। মার্কিন সিনেটর রিক স্কটের সাথে এক ভিডিও বৈঠকে বুধবার তিনি এ মন্তব্য করেছেন।

নেতানিয়াহু জানিয়েছেন, চলতি সপ্তাহে শীর্ষ সহযোগীদের আয়োজনে ওয়াশিংটনে তার পরিকল্পিত সফর বাতিল করার অর্থ ছিল, ইসরায়েল যে কোনো চাপের কাছে নতি স্বীকার করবে না তা হামাসকে দেখানো।

মার্কিন সিনেটরকে তিনি বলেন, ‘এটি হামাসের কাছে প্রথম এবং সর্বাগ্রে একটি বার্তা ছিল: 'এই চাপের উপর বাজি ধরবেন না, এটি কার্যকর হবে না।’

প্রসঙ্গত, গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে সোমবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব পাস হয়। প্রস্তাবে গাজায় হামাস ও ইসরায়েলের মধ্যে অবিলম্বে যুদ্ধবিরতি এবং সব জিম্মির শর্তহীন মুক্তির কথা বলা হয়েছে। ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর নিরাপত্তা পরিষদে একাধিকবার যুদ্ধবিরতির প্রস্তাব আনা হয়েছিল। তবে প্রতিবারই হয় যুক্তরাষ্ট্র নতুবা রাশিয়া ও চীন ভেটো দিয়েছিল। এবারই প্রস্তাব নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্যরা ভেটো দানে বিরত ছিল।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যুক্তরাষ্ট্রকে তার আগের নীতি ‘ত্যাগ’ করার অভিযোগ করেছেন। একইসঙ্গে তিনি ওয়াশিংটনের সঙ্গে একটি বৈঠক বাতিল করেছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়