ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

পাকিস্তান ও আফগানিস্তানে বৃষ্টিতে শতাধিক মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:১৯, ১৬ এপ্রিল ২০২৪
পাকিস্তান ও আফগানিস্তানে বৃষ্টিতে শতাধিক মানুষের মৃত্যু

পাকিস্তান ও আফগানিস্তানে বজ্রপাত ও ভারী বর্ষণে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশ দুটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

কর্মকর্তাদের বরাত দিয়ে আল-জাজিরা অনলাইন জানিয়েছে, পাকিস্তানে কমপক্ষে ৫০ জন মারা গেছে। আফগানিস্তানের কর্তৃপক্ষও একই দিনে ৫০ জনের মৃত্যুর খবর জানিয়েছে।

পাকিস্তানে বেশিরভাগ মৃত্যুর খবর পাওয়া গেছে উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখোয়াতে। প্রদেশে প্রবল বর্ষণ ও আকস্মিক বন্যার কারণে ভূমিধস হয়েছে, ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং গাছ উপড়ে গেছে। বৃষ্টির কারণে উত্তর-পশ্চিমাঞ্চল এবং পূর্ব পাঞ্জাব প্রদেশে কয়েক ডজন বাড়ি ধসে গেছে। 

প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের একজন মুখপাত্র জানিয়েছেন, ২১ জন মারা গেছে, এই সপ্তাহে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাজধানী ইসলামাবাদেও বৃষ্টিপাত হয়েছে এবং দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে সাতজন নিহত হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ার এবং বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় রাস্তাঘাট প্লাবিত হয়েছে।

আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়া প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের একজন মুখপাত্র জানিয়েছেন, সেখানে ২১ জন মারা গেছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়