ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অধিক লাভের প্রলোভনে শতকোটি টাকা আত্মসাত!

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৫ ৮:০৯:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৫ ৮:০৯:৫৬ পিএম
অধিক লাভের প্রলোভনে শতকোটি টাকা আত্মসাত!
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : অধিক লাভের প্রলোভন দেখিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যানসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. রফিকুল আলম, সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূইয়া, দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের সভাপতি তাহমিনা বেগম, সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক মো. মিজানুর রহমান, জেলা সমবায় অফিসের জেলা অডিটর (অবসরপ্রাপ্ত) মো. লুৎফর রহমান, সাবেক উপ-সহকারী নিবন্ধক মোঃ খবির খান ও পরিদর্শক মহসিন মজুমদার।

অভিযোগের বিষয়ে মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে পূর্বের ভুয়া নিবন্ধন নম্বর, ভুয়া লিকুইডেশন নম্বর জালিয়াতির মাধ্যমে ব্যবহার করে দি আরবান কো-অপারেটিভ ব্যাংক নামের ভুয়া সমবায় সমিতি করে সমবায় আইন লংঘন করেছেন। এরপর সারাদেশে ওই প্রতিষ্ঠানের শাখা খুলে অবৈধ ব্যাাংকিংয়ের মাধ্যমে উচ্চ হারে লাভের প্রলোভন দেখিয়ে জনগনের কাছ থেকে প্রায় ১০০ কোটি টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে জনগনকে তাদের প্রাপ্য টাকা ফেরত না দিয়ে বিভিন্ন কৌশলে দেশে বিদেশে হস্তান্তর, রূপান্তর করে আত্মসাৎ করেছেন আসামিরা। এজন্য এজাহারে আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে অভিযোগ আনা হয়েছে। আসামিরা ২০০৬ থেকে ২০১৮ পর্যন্ত বিভিন্ন সময়ে এ জালিয়তির ঘটনা ঘটিয়েছেন।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/এম এ রহমান/নবীন হোসেন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge