ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেপ্তার

রাজধানীর উত্তরা থেকে মুহিব মুশফিক খান (১৯) নামের এক যুবককে উগ্রবাদবিষয়ক বই ও ট্রেনিং ম্যানুয়ালসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-২। মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা বলে দাবি করছে র‌্যাব।

সোমবার (৩০ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উত্তরা হাউজিং কমপ্লেক্সের ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ নম্বর ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদবিষয়ক বই, ট্রেনিং ম্যানুয়াল, ইলেকট্রনিক ডিভাইস, দুটি মোবাইল ফোন ও সহযোগী জঙ্গি সদস্যদের সঙ্গে অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ জব্দ করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দীন ফারুকী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত  ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জে ও ২৮ ফেব্রুয়ারি সিলেটে অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। আজ তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। জব্দ করা মোবাইল ফোনসহ অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সাথে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ সহযোগিতার প্রমাণ পাওয়া গেছে। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে যোগাযোগ করে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। '

মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগিতার মাধ্যমে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল বলে দাবি করেন মহিউদ্দীন ফারুকী। 


ঢাকা/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ