ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

আশকোনা হামলা : যুবকের ময়নাতদন্ত সম্পন্ন

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫২, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশকোনা হামলা : যুবকের ময়নাতদন্ত সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমার বিস্ফোরণে নিহত যুবকের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

ময়নাতদন্তে ওই যুবকের শরীরে বৈদ্যুতিক তার, বেল্ট, স্কচটেপ ও কাপড়ের কিছু টুকরা পাওয়া গেছে।

শনিবার বেলা ১১টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে অজ্ঞাত ওই যুবকের ময়নাতদন্ত শুরু হয়। শেষ হয় ১১টা ৪০ মিনিটে। ময়নাতদন্ত করেন ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক সোহেল মাহমুদ।

তার সঙ্গে ছিলেন এই বিভাগের প্রভাষক চিকিৎসক প্রদীপ বিশ্বাস ও সোহেল কবির।

সাংবাদিকদের সোহেল মাহমুদ বলেন, ‘বোমা বিস্ফোরণে তার মৃত্যু হয়েছে। বিস্ফোরণে যুবকের বুক ও পেট ছিন্নভিন্ন হয়ে গেছে। তার পেটে বেল্ট বাঁধা ছিল। হাতের কনুই পর্যন্ত অংশ উড়ে গেছে। তার পেটে বৈদ্যুতিক তার পাওয়া গেছে। কাপড়ের টুকরা পেটের ভেতর ঢুকে গেছে।’

তিনি বলেন, ‘ডিএনএ পরীক্ষার জন্য যুবকের দাঁত ও চুল সংগ্রহ করা হয়েছে। তার লিভার ও পাকস্থলীর কিছু অংশ পাওয়া গেছে। একটা কিডনি আছে। ওই ঘটনার আগে সে শক্তিবর্ধক কিছু খেয়েছিল কি না, পরীক্ষা করতে রক্ত সংগ্রহ করা হয়েছে।’

এর আগে শুক্রবার রাত সোয়া ৮টার দিকে অজ্ঞাত ওই যুবকের লাশ ঢামেক হাসপাতালে নিয়ে আসেন বিমানবন্দর থানার উপপরিদর্শক ইয়াসিন খন্দকার।

গতকাল রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পের সীমানাদেয়াল পার হয়ে ভেতরে ঢোকে এক যুবক। এরপর সেখানে উপস্থিত র‍্যাবের দুজন সদস্য তাকে চ্যালেঞ্জ করলে তার কোমরে বাঁধা বোমার বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই ওই যুবক মারা যায়। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। তারা হলেন ল্যান্স করপোরাল মিজানুর রহমান ও কনস্টেবল মো. আরিফ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/নূর/এসএন/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ