ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৬ আগস্ট ২০২০   আপডেট: ১৮:০০, ২৬ আগস্ট ২০২০
ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর বিচার শুরু

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এ চার্জ গঠনের মধ্য দিয়ে আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (২৬ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহারের ভার্চুয়াল আদালত চার্জ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আদালত আগামী ৯ সেপ্টেম্বর সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

এদিন মজনুকে আদালতে হাজির করা হয়নি। তাকে কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজির দেখানো হয়।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহমেদ (অরেঞ্জ) আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করেন। তবে মজনুর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

আদালত মজনুর বিরুদ্ধে আনা তাকে পড়ে শোনান। এরপর মজনুর কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ। মজনু নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন।

এরপর আদালত মজনুর বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

এর আগে গত ১৬ আগস্ট একই আদালত মজনুর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করে আজ শুনানির দিন ধার্য করেন।

গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। কিন্তু করোনার কারণে আদালত সাধারণ ছুটিতে থাকায় কোনো কার্যক্রম হয়নি।

গত ৫ জানুয়ারি কুর্মিটোলায় ওই ছাত্রীকে ধর্ষণ করেন মজনু। ওই ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

গত ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে র‌্যাব মজনুকে গ্রেপ্তার করে। ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এখন তিনি কারাগারে রয়েছেন।

ঢাকা/মামুন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ