ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিমান্ড শেষে কারাগারে ১২ নাইজেরিয়ান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৩ অক্টোবর ২০২০  
রিমান্ড শেষে কারাগারে ১২ নাইজেরিয়ান

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১২ নাইজেরিয়ানকে কারাগারে পাঠিয়েছেন আদালত

রাজধানীর পল্লবী থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১২ নাইজেরিয়ানকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (৩ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক নিউটন কুমার দত্ত আসামিদের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কনক বড়ুয়া তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলো—নন্দিকা কেনেন্ট, ক্লেটাস আছুনা, ওইউকুলভ টিমটি, একিন উইসডোম, চিগোজি, ইভুন্ডে গ্যাব্রিল ওবিনা, স্যালেস্টাইন প্যাট্রিক, মর্দি ন্যামডি, ওরদু চুকওরদু সাম্মি, ডুবুওকন সোমায়ইনা, জেয়েরেম প্রেসিয়াস একমি ও ওক উইসডম।

গত ২১ জুলাই রাতে পল্লবী থেকে ওই ১২ নাইজেরিয়ানকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরের দিন আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর সিআইডি পুলিশ তাদের রিমান্ডে নেওয়ার আবেদন করে। আদালত প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, ওই ১২ নাইজেরিয়ান একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা ফেসবুকে বন্ধুত্বের নামে দামি উপহারের লোভ দেখিয়ে অনেক লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। তারা যুক্তরাষ্ট্র বা ব্রিটেনের নাগরিক পরিচয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বন্ধুত্বের সম্পর্ক তৈরি করে। পরে বিদেশ থেকে দামি উপহার পাঠানোর লোভ দেখিয়ে প্রতারণা করে তারা। এক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। ওই ভুক্তভোগীর কাছ থেকে ৩ লাখ ৭৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল প্রতারকরা।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়