RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

সকালে গ্রেপ্তার, বিকেলেই জামিন পেলেন ইউল্যাবের ২ বহিষ্কৃত শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:৫৬, ৫ ডিসেম্বর ২০২০
সকালে গ্রেপ্তার, বিকেলেই জামিন পেলেন ইউল্যাবের ২ বহিষ্কৃত শিক্ষার্থী

রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, বাংলাদেশ (ইউল্যাব) কর্তৃপক্ষের দায়ের করা মামলায় ওই বিশ্ববিদ্যালয়ের দুই বহিষ্কৃত শিক্ষার্থী শনিবার (৫ ডিসেম্বর) সকালে গ্রেপ্তার হওয়ার পর বিকেলেই জামিন পেয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তাদের জামিনের আদেশ দেন। শিক্ষার্থীরা হলেন—ইউল‌্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের অষ্টম সেমিস্টারের শিক্ষার্থী মাহমুদ সাদাত রুহুল ও রায়হান আতিক।

শনিবার সকালে রাজধানীর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন) দুলাল হোসেন আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মনিরুজ্জামান এসব তথ্য জানিয়েছেন।

গত ১৫ নভেম্বর ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করে ইউল্যাব কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি এবং কর্মী ছাঁটাইয়ের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার তারা তাদের স্থায়ী ক্যাম্পাসের ফটকে তালা লাগিয়ে দেয় এবং রাত ১০টা পর্যন্ত সেখানে ঢুকতে বা বের হতে বাধা দেয়। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গতকাল রাতেই তাদের বিরুদ্ধে মামলা করে।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়