Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

বণিক বার্তার কর্মকর্তা হত্যা: মৃত্যুদণ্ড ১, যাবজ্জীবন ৩ জনের

নিজস্ব প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
বণিক বার্তার কর্মকর্তা হত্যা: মৃত্যুদণ্ড ১, যাবজ্জীবন ৩ জনের

দৈনিক বণিক বার্তার বিজ্ঞাপন বিভাগের সহকারী ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম কাওছার (৩৮) হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড, ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  রোববার (২ ফেব্রুয়ারি) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখান এই  রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন জাহাঙ্গীর আলমের খালাতো ভাই এইচএম ফয়সাল। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন নাজমুল হাসান ওরফে রাকিব, রায়হান হাসান সারোয়ার ও ফাহিম হাসান খান।

রায় ঘোষণার আগে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত তিন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের আবার কারাগারে পাঠানো হয়। আর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল পলাতক। আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর সকালে বাসা থেকে বের হন জাহাঙ্গীর আলম। এরপর থেকে তার মোবাইলফোন বন্ধ ছিল। ওই দিন তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। জাহাঙ্গীরের খবর জানতে একাধিক বার ফয়সালের সঙ্গে কথা বলে জাহাঙ্গীরের পরিবার। কিন্তু ফয়সাল তাদের বলেন, তিনি কিছুই জানেন না। পরে রাজধানীর খিলক্ষেত নামাপাড়ার ২১১/১-এ নম্বর বাড়ির পাঁচতলার একটি মেসে  সুটকেসের ভেতর থেকে জাহাঙ্গীরের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত জাহাঙ্গীরের স্ত্রী রোকসানা পারভীন বাদি হয়ে ওই বছরের ১৮ সেপ্টেম্বর খিলক্ষেত থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা খিলক্ষেত থানার এসআই আব্দুল জলিল। ওই বছরের ২৫ মে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়