ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ডিআইজি মিজানের বিরুদ্ধে পৌর মেয়রের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ৯ মার্চ ২০২১  
ডিআইজি মিজানের বিরুদ্ধে পৌর মেয়রের সাক্ষ্য

ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় পুলিশের বরখাস্ত হওয়া ডিআইজি মিজানুর রহমানসহ ৪ জনের বিরুদ্ধে বরিশাল জেলার মেহেদিগঞ্জ পৌরসভার মেয়র কামাল উদ্দিন খানসহ দুজন সাক্ষ্য দিয়েছেন।

মঙ্গলবার (৯ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে তারা সাক্ষ্য দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আগামী ২৩ মার্চ পরবর্তী  সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

অন্য সাক্ষী হলেন- ডাচ বাংলা ব্যাংক এলিফ্যান্ট রোড শাখার ম্যানেজার আরিফুল হক।

আসামি পক্ষের আইনজীবী এহেসানুল হক সমাজী বলেন, ডিআইজি মিজানের বাড়ির মূল্য নির্ধারণে পৌর মেয়র কামাল উদ্দিন খানকে চিঠি দেয় দুদক। সেই অনুযায়ী তিনি একটি কমিটি গঠন করেন।  এরপর সেই কমিটি সম্পত্তির মূল্য ৬৫ লাখ টাকা নির্ধারণ করে দেয়। সে সম্পর্কেই তিনি সাক্ষ্য দিয়েছেন।  

গত বছরের ২০ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন একই আদালত। মামলার অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

ডিআইজি মিজান ও মাহমুদুল হাসান কারাগারে আছেন। এদিন তাদের আদালতে হাজির করা হয়। সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান ও মাহবুবুর রহমান পলাতক। গত বছর ৯ ফেব্রুয়ারি এ দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ