ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চ্যালেঞ্জ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চাঁদাবাজ, অতঃপর...

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৫ জুলাই ২০২১  
চ্যালেঞ্জ দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চাঁদাবাজ, অতঃপর...

চ্যালেঞ্জ দিয়ে যুবকের ব্যবসা বন্ধ করে চাঁদা দাবি করছিল চাঁদাবাজ। ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়।  অসহায় ওই যুবকের পাশে দাঁড়িয়েছে পুলিশ। রোববার (২৫ জুলাই) দুপুরে পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়। 

এআইজি মিডিয়া মো. সোহেল রানা রাইজিংবিডিকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম অভিযোগ পাওয়া যায়। পরে সংশ্লিষ্ট থানা পুলিশকে দ্রুত তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে ওই যুবকের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।

পুলিশ জানায়, ব্যবসায়ী এরশাদ বাড়ির পাশেই মোবাইল মেরামতের ছোট্ট একটি দোকান করে। তার আয় দিয়ে চলে সংসার।  তবে সম্প্রতি তার দোকান থেকে চাঁদা দাবি করা হয়েছে।  চাঁদা না দিলে দোকান খুলতে দেওয়া হবে না।  চাঁদা না দেওয়ায় এক পর্যায়ে বন্ধও করে দেওয়া হয় তার দোকান।  এমন পরিস্থিতিতে, সে তার অসহায়ত্বের কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও আপলোড করে। হাটহাজারী থেকে কোনো এক সচেতন ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে জানায়  বিষয়টি।  ভিডিওটি হাটহাজারী থানার ওসি মো. রফিকুল ইসলামকে পাঠিয়ে তদন্ত করে এরশাদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়। ওসি হাটহাজারী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল বার্মা কলোনী, ওবায়দুল্লাহ নগর, মির্জাপুর ইউনিয়ন, হাটহাজারী থানা। এলাকাটি মূলত রোহিঙ্গা অধ্যুষিত।

পুলিশ আরও জানায়, প্রাথমিক তদন্তে জানা যায়, এলাকায় দুইপক্ষের মধ্যে আধিপত্য বিস্তারের দ্বন্দ্ব ছিল।  এরশাদকে একটি পক্ষ ব্যবহার করেছে এবং সেই পক্ষের পরিকল্পনা অনুযায়ী অপর পক্ষকে চাপে ফেলতে ইচ্ছা করেই দোকান বন্ধ রাখা হয়।  পরে স্থানীয় জনপ্রতিনিধি, কথিত উভয়পক্ষের লোকজন ও স্থানীয়দের সাথে যোগাযোগ করে পুলিশ। এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে।  তথাপি, এরশাদকে সাথে নিয়ে স্থানীয় মানুষের উপস্থিতিতে তার দোকান খুলে দেয় পুলিশ এবং ভবিষ্যতে তার যেকোনো বৈধ ব্যবসায় বা কাজে কেউ বাধা দিলে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে বলে উপস্থিত সকলকে জানানো হয়।  চাঁদাবাজ একটি কিশোর গ্যাং এরও নেতৃত্ব দেয়। তাকে ধরতে পুলিশের তৎপরতা অব্যাহত আছে।

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়