Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

শাহজালাল সার প্রকল্প দুর্নীতি, সিলেটে ১৫ মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৯:১৬, ৪ আগস্ট ২০২১
শাহজালাল সার প্রকল্প দুর্নীতি, সিলেটে ১৫ মামলা

সিলেটের ফেঞ্চুগঞ্জের শাহজালাল ফার্টিলাইজার প্রকল্পে ৩৮ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯০২ কোটি টাকা আত্মসাতের দায়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, সিলেট সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করেছে। 

বুধবার (৪ আগস্ট) দুদকের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে এই তথ্য জানানো হয়েছে। গতকাল সোমবার (৩ আগস্ট) এসব মামলা হয়েছে।

দুদক জানিয়েছে, শাহজালাল ফার্টিলাইজার প্রকল্প, ফেঞ্চুগঞ্জ, সিলেটের প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা খোন্দকার মুহাম্মদ ইকবাল এবং নেছার উদ্দিন আহমদ অপর আট ব্যক্তির সঙ্গে পরস্পর যোগসাজশে প্রতারণা এবং জালিয়াতির মাধ্যমে অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করে ভূয়া বিল-ভাউচার তৈরি করে শাহজালাল ফার্টিলাইজার প্রকল্প থেকে ৩৮ কোটি ৭১ লাখ ২৪ হাজার ৯০২ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ সাক্ষ্য-প্রমাণে প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট কর্তৃক গত ৩ আগস্ট (মঙ্গলবার) অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ১৫টি মামলা দায়ের করা হয়েছে।

সংশ্লিষ্ট অন্য আট ব্যক্তিরা হলেন- মোসা. হালিমা আক্তার (৩৯), মো. নূরুল হোসেন (৪৬), এএসএম ইসমাইল খান (৫১), সাইফুল হক (৪৭), নাজির আহমদ বচন (৫৮), মো. হেলাল উদ্দিন (৪১), মো. জামশেদুর রহমান খন্দকার (৩৪) এবং মো. আহসান উল্লাহ চৌধুরী (৫৪)।

ঢাকা/শিশির/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়