ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

পরীমনির মামলার তত্ত্বাবধায়ক ওমর ফারুককে অবসরে পাঠালো সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২ সেপ্টেম্বর ২০২১  
পরীমনির মামলার তত্ত্বাবধায়ক ওমর ফারুককে অবসরে পাঠালো সরকার

শেখ ওমর ফারুক (ফাইল ফটো)

পরীমনির মামলার তত্ত্বাবধায়ক পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপ–মহাপরিদর্শক শেখ ওমর ফারুককে ‘জনস্বার্থে’ সরকারি চাকরি থেকে অবসরে পাঠিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘চাকরির বয়স ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুককে চাকরি থেকে অবসর দেওয়া হলো। তিনি বিধি মোতাবেক অবসরজনিত সব সুবিধা পাবেন। প্রজ্ঞাপন জারির তারিখ থেকে এ আদেশ কার্যকর হবে।’

চিত্রনায়িকা পরীমনি, মডেল মৌ ও পিয়াসা এবং হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলোর তত্ত্বাবধায়ক ছিলেন শেখ ওমর ফারুক। তিনি সিআইডির ঢাকা মেট্রো উত্তরের দায়িত্বে ছিলেন। মামলার তদারকির জন‌্য শেখ ওমর ফারুকের জায়গায় দক্ষ ও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

এদিকে, একই দিনে পুলিশের আরও দুই কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে। তারা হলেন—খাগড়াছড়ির মহালছড়ির ষষ্ঠ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ আবদুর রহিম এবং শেরপুর পুলিশ সুপার কার্যালয়ের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. শাহজাহান মিয়া।

ঢাকা/মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়