Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

সংঘবদ্ধ চোরের দল মেট্রোরেলের মালামাল চুরি করছে: পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৫৬, ১৭ সেপ্টেম্বর ২০২১
সংঘবদ্ধ চোরের দল মেট্রোরেলের মালামাল চুরি করছে: পুলিশ

ফাইল ছবি

সরকারের মেগা প্রজেক্টের মধ্যে মেট্রোরেল অন্যতম। তবে বিশাল এ কর্মযজ্ঞকে টার্গেট করছে সংঘবদ্ধ চোরের দল। তারা বিভিন্ন সময় মেট্রোরেলের প্রয়োজনীয় যন্ত্রপাতি বা মালামাল চুরি করে নিয়ে তা ভাঙারির দোকানে বিক্রি করে আসছিল। এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পল্লবী থানা পুলিশ।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পল্লবী থানা চত্বরে সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আরিফুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, ‘‘মেট্রো রেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পল্লবী থানার একাধিক টিম অভিযান শুরু করে। অভিযানের অংশ হিসেবে বিভিন্ন এলাকা থেকে পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে তিনজন পেশাদার চোর। বাকি দুজন ভাঙারির দোকানদার। 

‘পরে তাদের দেখানো মতে মেট্রোরেলের জন্য ব্যবহৃত লোহার রড, স্টিলের সাইনবোর্ড, স্কাপ লোডিং, জ‌্যাংড়া বেইজিং, বিম, লোহার পাইপ, নাট, হাতুড়িসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়। যার পরিমাণ পপ্রায় ১৪০০ কেজি।”

সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, ‘‘গ্রেপ্তারকৃতদের প্রাথমিকভাবে দেওয়া তথ্যের ভিত্তিতে পল্লবী এলাকায় অবস্থিত ভাঙারি দোকান থেকে ওইসব মালামাল জব্দ করা হয়। যা চোরের দল বিভিন্ন সময় চুরি করে নিয়ে যায়। তবে সম্প্রতি তারা বেশকিছু মালামাল চুরি করলে মেট্রোরেল কর্তৃপক্ষের নজরে আসে। এরপরই ওই সব মালামাল খুঁজতে গিয়ে বিপুল পরিমাণ মেট্রোরেলের মালামাল জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিন জন আগেও চুরি করার অপরাধে বেশ কয়েকবার কারাভোগও করে। কিন্তু কিছুদিন পর বের হয়ে পুনরায় পুরনো পেশায় জড়িয়ে পড়ে। 

‘অপর দুজন ভাঙ্গারির দোকানদার। মূলত চোর এবং ভাঙরি দোকানদাররা পরস্পর যোগসাজশে মেট্রোরেলের এসব মালামাল চুরি করে আসছে। তবে ভবিষ্যতে যেন চোরেরা এ ধরনের সুযোগ নিতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী আরও তৎপর থাকবে।”

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা হলো আনোয়ার হোসেন, মো. রবিন, মো. হাসমত, দুলাল হোসেন ও দেলোয়ার। তাদের আদালতে হাজির করে রিমান্ডে নেওয়া হবে।

ঢাকা/মাকসুদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়