Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

আশকোনায় জঙ্গি আস্তানা: ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২০ অক্টোবর ২০২১  
আশকোনায় জঙ্গি আস্তানা: ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

ফাইল ছবি

রাজধানীর পূর্ব আশকোনার সূর্য ভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের মামলায় চার্জশিট দাখিল করেছে তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা ও পলাতক জঙ্গিনেতা মাইনুল ইসলাম মুসার স্ত্রী তৃষা মণি ওরফে আয়েশাসহ ৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম খান গত ১৫ সেপ্টেম্বর এ চার্জশিট দাখিল করেন।  বুধবার (২০ অক্টোবর) দক্ষিণখান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে চার্জশিট দাখিলের বিষয়টি জানা গেছে। আগামী ১৭ নভেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।

চার্জশিটভুক্ত অপর দুই আসামি হলেন-রাশেদুর রহমান সুমন ও আসাদুল ইসলাম ওরফে ফিরোজ।

জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা, আজিমপুরে জঙ্গি অভিযানে নিহত তানভীর কাদেরীর কিশোর ছেলে আফিফ কাদেরী ওরফে আদর, মাইনুল ইসলাম মুসা মারা যাওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। সেলিম নামে এক আসামি নাম ঠিকানা না পাওয়ায় তাকেও অব্যাহতির আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্য ভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলেন- জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদেরীর কিশোর ছেলে আফিফ ওরফে আদর কাদেরী। অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

ওই ঘটনায় একই বছরের ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের এসআই  শাহিনুল ইসলাম বাদী হয়ে ৮ জনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলা করেন। মামলায় জেবুন্নাহার শিলা ও মুসার স্ত্রী উম্মে তৃষা মনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মামুন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়