Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

‘আমি কোনো দোষ করিনি’, আদালতে শিক্ষিকা রুমা

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ২১ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:২১, ২১ অক্টোবর ২০২১
‘আমি কোনো দোষ করিনি’, আদালতে শিক্ষিকা রুমা

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ভুয়া’ ভিডিও ছড়িয়ে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে গ্রেপ্তার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রুমা সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এদিন আদালত থেকে রুমা সরকারকে কারাগারে নিয়ে যাওয়ার সময় তিনি বলেন, ‘আমি কোনো দোষ করিনি। অসাম্প্রদায়িক বাংলাদেশে এমন ঘটনার নিন্দা জানিয়েছে। নোয়াখালীর যতন সাহার হত্যার প্রতিবাদ করেছি। সাংবাদিক ভাইয়েরা, এই খবরটা সবার কাছে পৌঁছে দিবেন। আমি একজন শিক্ষক। আমি অসাম্প্রদায়িক বাংলাদেশের পক্ষে।’

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শফিকুল ইসলাম এ আসামিকে আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন।

রুমা সরকারের পক্ষে অ্যাডভোকেট লিটন কুমার সাহা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তিনি বলেন,‘সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট হয়, রাষ্ট্রের বিরুদ্ধে যায় এমন কোনো কথা বলেননি রুমা সরকার। তার বিরুদ্ধে এর আগে এমন কোনো অভিযোগ নেই। তাকে রিমান্ডে নেওয়ার কোনো উপাদান নেই। রিমান্ড বাতিল চেয়ে জামিন চাচ্ছি।’

রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রুমা সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১৯ অক্টোবর বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে আটক করে র‌্যাব-৩। জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব তার বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করে।

মামুন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়