ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সম্রাটের সহযোগী জাকির ও তার স্ত্রীর বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৯ ডিসেম্বর ২০২১  
সম্রাটের সহযোগী জাকির ও তার স্ত্রীর বিচার শুরু

জাকির হোসেন (ফাইল ফটো)

ক্যাসিনোকাণ্ডে বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অন্যতম সহযোগী যুবলীগ নেতা জাকির হোসেন ও তার স্ত্রী আয়েশা আক্তার সোমার বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এ চার্জগঠনের মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আদালত আগামী ১১ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন বলে জানান দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

এদিন দুই আসামি আদালতে হাজির হন। ঢাকা বারের সভাপতি আব্দুল বাতেন, তাপস চন্দ্র দাস তাদের অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

এদিকে, এদিন দুই আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ পূর্বক জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

ক্যাসিনো ব্যবসা, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের প্রধান হিসেবে পরিচিত জাকির হোসেনের সহায়তায় চার কোটি ৬৩ লাখ ১৩ হাজার ৩০০ টাকার সম্পদ অবৈধভাবে অর্জনের অভিযোগে সোমাকে আসামি করে মামলা করা হয়। ২০১৯ সালের ১৭ ডিসেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন কমিশনের সহকারী পরিচালক সাইফুল ইসলাম। মামলাটি তদন্ত করে গত ২২ ফেব্রুয়ারি জাকির হোসেন ও সোমাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করা হয়। 

চার্জশিটে বলা হয়, আসামি আয়েশা আক্তার সোমা একজন গৃহিণী। তার নামে আলাদা আয়কর নথি থাকলেও নিজস্ব কোনো আয়ের উৎস নেই। তবে সোমা তার স্বামী জাকির হোসেনের সহায়তায় জ্ঞাত আয় বহির্ভূত পাঁচ কোটি এক লাখ ১৫ হাজার ১৬৪ টাকার সম্পদ ভোগদখলে রেখেছেন।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়