ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডিপিডিসির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে মামলা করবে দুদক

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১২ ডিসেম্বর ২০২২   আপডেট: ১০:১৩, ১২ ডিসেম্বর ২০২২
ডিপিডিসির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে মামলা করবে দুদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়ায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ডেমরার সাবেক নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তারের বিরুদ্ধে তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সূত্র জানায়, প্রকৌশলী আব্দুস সাত্তার বর্তমানে ডিপিডিসির বনানী এলাকার এক প্রকল্পে দায়িত্ব পালন করছেন। দুদকের জিজ্ঞাসাবাদে ডিপিডিসির নির্বাহী প্রকৌশলী আয়ের সঙ্গে ব্যয়ের সঙ্গতি এবং নামে-বেনামে থাকা সম্পদের আয়ের উৎস সম্পর্কে সদুত্তর দিতে পারেননি। 
জিজ্ঞাসাবাদে তিনি তদন্ত কর্মকর্তাদের বলেন, আমার ব্যবসার লভ্যাংশ থেকে এসব সম্পদ করা হয়েছে। আমার কোনো অবৈধ সম্পদ নাই। সরকারি চাকরির বিধি অনুযায়ী একজন সরকারি কর্মকর্তার নামে ট্রেড লাইসেন্সের স্বত্তাধিকারী হতে পারেন কি-না, এ প্রশ্নের উত্তর দিতে পারেননি এই কর্মকর্তা। তদন্ত কর্মকর্তার কাছে তিনি দাবি করেন, আমার অবৈধ কোনো সম্পদ নেই।

অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. আলতাফ হোসেন বলেন, ডিপিডিসির এই কর্মকর্তা, তার স্ত্রী সন্তানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা আয়ের উৎসের কোনো সদুত্তর দিতে পারেননি। পরিবারের নামে থাকা সম্পদ কমিশনের তদন্তে অবৈধ বলে বিবেচনা করা হয়েছে। 

দুদক সূত্র জানায়, প্রকৌশলী সাত্তারের নামে ঢাকার পুরানা পল্টন ৪৭ নম্বর আরবান এপার্টমেন্টে ১৪শ’ বর্গফুটের একটি ফ্ল‌্যাট এবং যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকার মিয়া বাড়ি হোল্ডিং নং-৭৬/১/এন-৪ একটি বাড়ি রয়েছে। দুদকে আসা অভিযোগের সূত্র ধরে সরেজিমনে যায় দুদক অনুসন্ধান টিম এবং অভিযোগের সত্যতা পান।

এ বিষয়ে কথা বললে দুদক সচিব মাহাবুব হোসেন বলেন, ডিপিডিসির মেগা প্রকল্পসহ বেশ কিছু অভিযোগ অনুসন্ধান চলমান আছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে মামলা হবে। দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। তদন্ত নিয়ে অনুসন্ধান কর্মকর্তার কোনো গাফিলতির প্রমাণ পেলে তাকেও আইনের আওতায় আনা হবে।

আসাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়