ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ১৮ মার্চ ২০২৪  
ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের জামিন নামঞ্জুর

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকেন্দ্রিক সহিংসতার ঘটনায় শাহবাগ থানায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ মার্চ) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

রুহুল কুদ্দুস কাজলের পক্ষে জামিন শুনানি করেন মাসুদ আহম্মেদ তালুকদার, মো. আসাদুজ্জামান, কায়সার কামাল, মহসিন মিয়া, ওমর ফারুক ফারুকী।

শুনানিতে তারা বলেন, এজাহারে রুহুল কুদ্দুস কাজলের নাম ছাড়া আর কিছুই নেই। যেকোনো শর্তে তার জামিন চায়। জামিন দিলে তিনি পলাতক হবেন না।

রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, এ ধরনের ঘটনা ঘটানো কি সমীচীন হয়েছে। আপনারা সোশ্যাল ইঞ্জিনিয়ার। নিজেদের সমিতির নির্বাচন। সেখানে এমন ঘটনা। তখন আসামিপক্ষের আইনজীবীরা বলেন, আমরা আপনার সাথে একমত। তবে কাউকে বাঁচাতে তাকে ফাঁসানো হয়েছে। এরপর আদালত তার জামিন নামঞ্জুরের আদেশ দেন।

রুহুল কুদ্দুস কাজলের আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার জামিন নামঞ্জুরের বিষয় নিশ্চিত করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে মারধর, ভাঙচুরের ঘটনায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় হত্যাচেষ্টার অভিযোগে ৮ মার্চ মামলা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ)। মামলায় আরও ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়।

৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ১০ মার্চ তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৪ মার্চ রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়