Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

এই ঈদে তরুণদের হেয়ার স্টাইল

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১৩ মে ২০২১   আপডেট: ১৭:২৩, ১৩ মে ২০২১
এই ঈদে তরুণদের হেয়ার স্টাইল

লো ফেড হেয়ার কাট

রাত পোহালেই ঈদুল ফিতর। শেষ মুহূর্তের কেনাকাটার পাশাপাশি অনেকে ব্যস্ত সময় পার করছেন সৌন্দর্যচর্চা নিয়েও। বিশেষ গুরুত্ব পাচ্ছে হেয়ার কাট স্টাইল। প্রতি বছরের মতো এবারও ঈদে চুলের ছাঁট নিয়ে তরুণদের নিরীক্ষা করতে দেখা যাচ্ছে। রাজধানীর একাধিক সেলুনে কথা বলে জানা গেছে, এবারের ঈদ ফ্যাশনে তরুণদের বেশি পছন্দ ফেড কাট। আরও কয়েকটি চুলের ছাঁটের চাহিদাও রয়েছে ঈদ ফ্যাশনে। বিদেশি তারকাদের অনুকরণে এসব কাট বেছে নিচ্ছেন তরুণরা। 

* ফেড কাট: এবছরও তরুণদের ফেড কাট করতে বেশি দেখা যাচ্ছে। এই স্টাইলের কাটে মাথার পেছনে এবং কানের ওপরে চুল প্রায় থাকে না। মাথার চামড়া দৃশ্যমান হয়ে যায়। এটাকে বলে ‘ফেড কাট’। তবে সব ফেড কাট একই রকম নয়। চুলের দৈর্ঘ্যের ওপর নির্ভর করে এর বৈচিত্র্য। যেমন লো ফেড, হাই ফেড, ট্যাপার ফেড ইত্যাদি।

* লেয়ার কাট: লেয়ার কাটে মাথার সব জায়গায় চুলের দৈর্ঘ্য সমান রাখা হয়। সামনের দিকে দৈর্ঘ্য খানিকটা বড় থাকে। সেই অনুযায়ী লেয়ার করা হয় কানের দুই পাশে।

* স্পাইক কাট: এই কাটে সামনের চুলগুলো একটু বাঁকানো অবস্থায় রাখা হয়। আর চারপাশের চুল ছোট থাকে। স্পাইক স্টাইলে কপালের ওপরের চুল ছোট করে স্পাইক করা হয়। মাথার ওপরের দিকের চুল তুলনামূলক বড় রাখা হয়, তবে পেছনের দিকে থাকে লেয়ার কাট।

* ওয়ান সাইড কাট: মাথার যেকোনো এক পাশের চুল ছোট করে দেয়া হয় এই কাটে। অন্য পাশে চুল বড় থাকে।

* টু সাইড কাট: এই কাটে মাথার দুই পাশে চুল ছোট করে মাঝখানে বড় করে রাখা হয়। এটি ওয়ান সাইড কাটের পরিবর্তিত সংস্করণ।

* মোহাক: মোহাক স্টাইলটি অনেক রকমভাবেই করা হয়। এর মধ্যে ‘মোহাক ফেড’ বেশ জনপ্রিয়। মোহাক স্টাইলে মাথার পাশের স্কিন ফেড করে কাটা হয়। আর মাথার ওপরের চুলগুলো শক্ত ও শুকনা জেল দিয়ে স্পাইকের মতো খাড়া করে রাখা হয়।

* আন্ডার কাট: এই স্টাইলে মাথার পাশের পেছনের একেবারে ছোট করে ফেলা হয়। এমনকি কিছু ক্ষেত্রে ক্ষুর দিয়ে কামিয়ে ফেলা হয়। মাথার ওপরভাগের চুল তুলনামূলকভাবে বেশ বড় রাখা হয়। ফলে ওপরের চুলে বিভিন্ন স্টাইল করা যায়।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়