ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আজ সুখে থাকার দিন

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২০ মার্চ ২০২৪   আপডেট: ০৯:১৮, ২১ মার্চ ২০২৪
আজ সুখে থাকার দিন

আজ সুখী হওয়ার দিন। তাই বলে শুধুমাত্র আজকের জন্য আপনাকে সুখী হতে বলতে পারি না। আপনি সুখে থাকুন, আজ, কাল, পরশু এবং প্রতিদিন। 

সবাই সুখী হতে চায়। কিন্তু সুখের নাগাল পাওয়া অনেক সময় কঠিন হয়ে পড়ে। আপনি যদি এই কঠিনকে সহজ করতে চান, তাহলে জীবনের উত্থান-পতনকে ভালোবেসে মোকাবিলা করুন। এর জন্য কয়েকটি উপায় জেনে নিন, যা আপনাকে সুখী করে তুলতে পারে।

মানসিক চাপ নিয়ন্ত্রণ করুন: সুখী হওয়ার প্রথম উপায় হচ্ছে মানসিক চাপ নিয়ন্ত্রণ করা। এর জন্য আপনার একটি সুশৃঙ্খল জীবন যাপনের অভ্যাস তৈরি করতে হবে। যেমন নিয়মিত ব্যায়াম করা, ইতিবাচক চিন্তা করা, সময়ের সঠিক ব্যাবস্থাপনা কৌশল প্রয়োগ করা। 

জীবনকে উপভোগ করুন: আপনার যা করতে ভালো লাগে, সেগুলো যদি করতে পারেন জীবন উপভোগ্য মনে হবে। যেমন, পছন্দের রান্না করা। গোসল করে এসে ভেজা শরীরে এক কাপ কফি খাওয়া কিংবা প্রিয়জনের সঙ্গে গল্প করা; এগুলো আপনাকে ভালো রাখতে পারে।

আত্মসম্মান বৃদ্ধি করুন: নিজের সঙ্গে নিজের এমন আচরণ করা উচিত যেভাবে আপনি আপনার মূল্যবান বন্ধুর সঙ্গে আচরণ করেন।

সুষম খাবার গ্রহণ করুন: শারীরিকভাবে সুস্থ থাকার জন্য সুষম খাবার গ্রহণ করুন। এতে আপনার চিন্তা করার ক্ষমতা বাড়বে, শারীরিক দক্ষতা বাড়বে।

মনে ও শরীরে সুস্থ থাকুন: এমন কোনো পছন্দের কাজ করুন যা আপনার ভালো ঘুমের জন্য সহায়ক হবে, আপনার হৃদয়কে সুস্থ রাখবে।

সুখ, দুখ ভাগ করুন: প্রত্যেকের জীবনেই এমন বনধু, পরিবারের স্বজন বা পরামর্শদাতা আছে যার বা যাদের সঙ্গে জীবনের সুখ, দুখ আনন্দ বেদনা শেয়ার করা যায়। আপনার জীবনের সেরা বন্ধুকে সেরা সুখের খবরটি বলুন, সংকটে পরামর্শ চান; সুখী থাকুন।

জীবনের উত্থান-পতনের সঙ্গে মানিয়ে নেওয়ার অন্যতম সেরা কৌশল হতে পারে সমস্যাগ্রস্তকে সাহায্য করা। সুতরাং মানুষকে সাহায্য করুন, সুখে থাকুন। 

সূত্র :এনএইচএস অবলম্বণে

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়