ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

‘করপোরেট লুক সমসাময়িক ট্রেন্ডের সঙ্গে মানানসই হওয়া প্রয়োজন’

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১০ মে ২০২৪   আপডেট: ১৩:০৬, ১০ মে ২০২৪
‘করপোরেট লুক সমসাময়িক ট্রেন্ডের সঙ্গে মানানসই হওয়া প্রয়োজন’

শাবাবা ইশমাম। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

মানুষ পোশাক কিংবা অ্যাকসেসরিজ বেছে নেয় তার বিশ্বাস, অবস্থান, পরিস্থিতি আর সংস্কৃতির সঙ্গে মিল রেখে। সব মিলিয়ে বর্তমানে নারীর করপোরেট ফ্যাশন ও অ্যাকসেসরিজে মিনিমাল ট্রেন্ড জনপ্রিয়। করপোরেট সেক্টরের নারী ব্যক্তিত্বদের পরামর্শ, কর্মক্ষেত্রে যেমন পোশাক আপনাকে পারসোনাফাই করে এবং ভালোভাবে প্রেজেন্ট করে এমন পোশাক বেছে নিতে পারেন।

দ্য পেপার বুটিক এর স্বত্বাধিকারী শাবাবা ইশমাম মনে করেন, করপোরেট লুক সমসাময়িক ট্রেন্ডের সঙ্গে মানানসই হওয়া প্রয়োজন। এইটুকু মাথায় রেখে টেইলর মেড অথরা রেডিমেট পোশাক বেছে নেওয়া যেতে পারে। রঙের ক্ষেত্রে নেভি ব্লু এবং হোয়াইট কালার সহজেই করপোরেট লুক দিতে পারে। যে রঙের পোশাকই পরুন না কেন মনে রাখতে হবে করপোরেট প্লেসে ‘করপোরেট ক্লোদিং’ জরুরি। পোশাকটি নিট এবং ক্লিন হওয়া আরও বেশি জরুরি। ওভার প্রিন্টেড কোনো পোশাক করপোরেট অফিসে না পরাই ভালো। ওয়েস্টার্ন পোশাকগুলো করপোরেট লুক দিতে পারে। যারা ওয়েস্টার্ন পোশাক পরতে অভ্যস্ত এবং স্বস্তিবোধ করেন তারা ওয়েস্টার্ন পোশাক বেছে নিতে পারেন। আমাদের সংস্কৃতিতে নারীর ঐতিহ্যবাহী পোশাক হচ্ছে শাড়ি। এই পোশাকটি করপোরেট লুকের জন্যও দারুণ।

শাড়ি, সালোয়ার কামিজ কিংবা ওয়েস্টার্ন যে পোশাকই পরুন না কেন করপোরেট লুকের জন্য অ্যাকসেসরিজ হওয়া চাই মিনিমাল বা পরিমিত। শাবাবা ইশমাম এর ইনস্টাগ্রাম পোস্ট ঘেঁটে দেখা গেলো তিনি অল্প অ্যাকসেসরিজ ব্যবহার করেন। 

শাবাবার পরামর্শ, করপোরেট নারীরা স্মল হেয়ার রিং পরতে পারেন। গলায় থাকতে পারে মুক্তার মালা। সলিড কালারের ব্যাগ ক্যারি করতে পারেন। যার অনেক কিছু বহন করতে হয় না তিনি অফিসে যাওয়ার সময় একটি ছোট্ট সিলি ব্যাগ ক্যারি করতে পারেন। আবার যার অনেক কিছু বহন করতে হয় তারা লেদারের বড় ব্যাগ বেছে নিতে পারেন। করপোরেট অফিসে অনেক সময় ল্যাপটপ ক্যারি করার প্রয়োজন হয় সেক্ষেত্রে লেদারের ল্যাপটপ ব্যাগ ব্যবহার করতে পারেন।

চুল যাতে কাজে হ্যাম্পার বা ক্ষতি না করে সেজন্য একটু টাইট করে কোনো বান দিতে পারেন অথবা ঝুঁটি করে নিতে পারেন। বড় চুলে উঁচু খোপাও করে নিতে পারেন। আর চুল ছোট হলে ছেড়েও রাখা যায়।

শেষ কথা, পোশাক নির্বাচনে নিজের মনের কথাও শুনুন। বিশ্বাস, অবস্থান, পরিস্থিতি আর সংস্কৃতি কী ডিমান্ড করছে সেদিকে খেয়াল রাখতে পারেন।

/লিপি

সর্বশেষ

পাঠকপ্রিয়