ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ভাবনার পোশাক ভাবনা যার

রাশিদা খাতুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২২ মে ২০২৪   আপডেট: ১৫:২৯, ২২ মে ২০২৪
ভাবনার পোশাক ভাবনা যার

ফারিয়া, ভাবনা

ফ্রান্সে শুরু হয়েছে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব। এই উৎসবের ৭৭ তম আসরে হাজির হয়েছেন বাংলাদেশি অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। নতুন নতুন লুকে নিজেকে উপস্থাপন করছেন এই অভিনেত্রী। এই অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর ছবি শেয়ার করছেন এবং অনেকের প্রশংসা পাচ্ছেন। সম্প্রতি একটি লাল পোশাকে বোল্ডলুকে দেখা গিয়েছে ভাবনাকে। পোশাকটির ডিজাইন এমন যে এক নজর দেখে মনে হচ্ছে তার কাঁধের কাছে ধীরে ধীরে ফুলের কলি ফুটে ছড়িয়ে যাচ্ছে। এই পোশাক ভাবনা যার তার কথাও জানা যাক। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাবনার সঙ্গে কথা বলে জানা গেল লাল পোশাকটি ডিজাইন করেছেন ফারিয়া, ক্রিয়েটিভ ডিরেক্টর অ্যান্ড ফাউন্ডার মুক্তা।

ফারিয়া রাইজিংবিডিকে বলেন, মেক্সিকান চিত্রশিল্পী ফ্রিদা কাহলোর ফ্যাশনভাবনা থেকে অনুপ্রাণিত হয়ে এই পোশাক ডিজাইন করা হয়েছে। ভাবনা বলেছিলেন তিনি কান চলচ্চিত্র উৎসবে যোগ দেবেন, সেখানে নিজেকে প্রেজেন্ট করার জন্য একটি পোশাক চাচ্ছেন। তবে হাতে বেশি সময় ছিল না। আমরা জানি ভাবনা নিজে একজন অভিনেত্রী, চিত্রশিল্পী এবং নারীবাদী। তার পছন্দের একজন আর্টিস্ট হচ্ছেন ফ্রিদা কাহলো। কাকতালীয়ভাবে ওই শিল্পীর ফ্যাশনধারা থেকে অনুপ্রাণিত হয়ে আমরা কাজ করছিলাম। ভাবনাকে বললাম ফ্রিদাকে রিপ্রেজেন্ট করে এমন একটি পোশাক যদি আপনি পরেন তাহলে এটা আপনার জন্য একটি রিপ্রেজন্ট ইস্যু হবে। ভাবনা রাজি হন। এরপরেই আমরা এই লাল পোশাকটি নিয়ে কথা বলা শুরু করলাম। 

ফারিয়া আরও বলেন, ফ্রিদার ইমেজ আমরা যখন চিন্তা করি তখন যে যে জিনিস চিন্তা করি সেগুলো মাথায় রেখে আমরা পোশাকটি ডিজাইন করেছি। কালারফুল, ফ্লাওয়ারস এবং ব্লুমিং ফ্লাওয়ারস এগুলো ফ্রিদার ফ্যাশনের সঙ্গে যুক্তক। তাকে রিপ্রেজেন্ট করার জন্যই এই জামাটা আমরা ডিজাইন করি। এই জামার শোলডারটা দেখলে দেখা যাবে একটি ফুল ফুটতে শুরু করছে বা খুলে ছড়িয়ে যাচ্ছে। ভাবনা যে বডিসটা পরে আছে সেটা আমরা ফিটেড করসেট টপ স্টাইলে করেছি। তার কারণ ফ্রিদা জীবনের বেশিরভাগ সময় করসেট টপ পরতেন। এর সঙ্গে একটি শর্ট স্কার্ট দিয়েছি। যেটাতে নিচেও ফ্লাওয়ার লেস দেওয়া হয়েছে। এই পুরো জামাটা বোল্ডনেস, বিউটি এবং ব্লুমিং রিপ্রেজেন্ট করছে। এটাকে রিপ্রেজেন্ট করার জন্য আমরা সিনথেটিক ফেব্রিক ইউজ করতে চাইনি। আবহাওয়া এবং কমফোর্ট চিন্তা করে পপলিন কটন দিয়ে এই কাজটি করা হয়েছে।

/লিপি

সর্বশেষ

পাঠকপ্রিয়