ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

হাসিতে সুন্দর, হাসিতেই আত্মবিশ্বাসী মারিয়া নূর

রাশিদা খাতুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১১ জুন ২০২৪   আপডেট: ১৫:৩৮, ১৫ জুন ২০২৪
হাসিতে সুন্দর, হাসিতেই আত্মবিশ্বাসী মারিয়া নূর

মারিয়া নূর

টফিতে ক্রিকেট বিষয়ক অনুষ্ঠান ‘ক্রিক ক্যাফে’, ‘ফ্রি হিট’ এবং ‘ক্যাচ দ্য ম্যাচ’ উপস্থাপনায় ব্যস্ত সময় পার করছেন মারিয়া নূর। সব সময় হাসিখুশি থাকতে পছন্দ করেন এই তারকা উপস্থাপক। রেডিও জকি হিসেকে ক্যারিয়ার শুরু করে টিভি অনুষ্ঠান উপস্থাপনায় নিজের জায়গা পাকাপোক্ত করেছেন। উপস্থাপনার পাশাপাশি অভিনয়েও সরব তিনি। মারিয়া নূর পড়ালেখা করেছেন ফ্যাশন ডিজাইন নিয়ে। রাইজিংবিডিকে জানিয়েছেন তার সৌন্দর্য ভাবনা আর আত্মবিশ্বাসের সূত্র।

মারিয়া নূর বিশ্বাস করেন, ফ্যাশন এবং স্টাইল হবে এ রকম যেটা আমাকে আরাম এবং আত্মবিশ্বাস দেবে।

সকালটা কীভাবে শুরু করেন?— এই প্রশ্নের উত্তরে মারিয়া বলেন,  প্রতিদিন সকালে আধা লিটার কুসুম গরম পানি, লেবু আর মধু মিশিয়ে একটা ড্রিঙ্কস বানাই। এই পানীয়টি খালি পেটে পান করি। যা কণ্ঠস্বরটাও ভালো রাখে। এ ছাড়া দুধ চিনি ছাড়া আদা, লং, দারচিনি- এসব মশলা দিয়ে চা বানিয়ে পান করি। 

চুলের স্টাইল প্রসঙ্গে মারিয়া বলেন— চুল ছেড়ে রাখতে পছন্দ করি। চুলের স্টাইলটা পরিবর্তন করে লুকটা পরিবর্তন করা যায়। নতুন লুক আত্নবিশ্বাস বাড়ায়। আমি প্রতি তিন মাস পর পর একটি নতুন হেয়ার কাট দেই। বা চুলের রং একটু পরিবর্তন করি। যখন চুলের রং পরিবর্তন করি তখন সঠিক ট্রিটমেন্ট নেওয়ার চেষ্টা করি। আমার কাছে লম্বা চুল ভালো লাগে। কিন্তু মা হওয়ার পরে আমার অনেক চুল পড়েছে। এজন্য চুল ছোট করেছি। এটাও ভালো লাগছে।

মারিয়া নূরের ঠোঁটের কোনে হাসি লেগেই থাকে। এই উপস্থাপক হাসিকে মনে করেন ভালো থাকার অস্ত্র। মারিয়া বিশ্বাস করেন হাসির একটা শক্তি আছে। মারিয়া বলেন— যখন আমি হেসে কারও সামনে কথা বলি তখন সেই মানুষটাও আমার কাছ থেকে একই শক্তি পায়। আবার যখন মুখটা মলিন করে কথা বলি তখন তার মুখটাও মলিন হয়ে যায়। আমি সব সময় নিজেকে ইতিবাচক চিন্তাগুলো দেই। সেটা আমাকে সব সময় হাস্যোজ্জ্বল রাখতে সাহায্য করে। 

দেশীয় পোশাকের মধ্যে শাড়ি তার সব থেকে বেশি পছন্দ। ভেজিটেবল ডাইং তাঁতের শাড়ি, জামদানি শাড়িতে নিজেকে সাজাতে ভালো লাগে তার। এর বাইরে আবার ওয়েস্টার্ন আউটফিট বেশি ভালো লাগে। 

মারিয়া বলেন— আমার মনে হয় যে আমার পার্সোনালিটির সঙ্গে শাড়ি এবং পাশ্চাত্য ধাঁচের পোশাক বেশি মানানসই। নিজের ভালো লাগে বলেই এসব পোশাক খুব ভালো ভাবে ক্যারি করতে পারি। নিজেকে খুব বেশি ভারি করতে ভালো লাগে না। হাতে শুধু একটি ঘড়ি ব্যবহার করা হয়। আংটি পরলেও খুব হালকা আংটি পরি। তাও একটা বা দুইটা; এর বেশি আংটি পরা হয় না।

গয়না পরতে পছন্দ করেন না মারিয়া নূর। যদি পরতেই হয় তাহলে ছোট গয়না বেছে নেন। তিনি মনে করেন বড় কানের দুল পরে কানে ব্যথা সহ্য করার থেকে ছোট কানের দুল পরলেই বেশি আরাম পাওয়া যায় আবার এলিগেন্টও লাগে। খুব ডিজাইনের শাড়ি পরলে মাঝে মধ্যে বড় কানের দুল পরেন। গলার গয়না পরেন না বললেই চলে।

ত্বকের যত্নে মারিয়া নূর খুব সতর্ক থাকেন। সকালে আইস ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করেন মারিয়া। এরপর আইস টোনার, সিরাম, ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন ব্যবহার করেন।

উপস্থাপনার প্রয়োজনের ত্বকে অনেক সময় মেকআপ নিতে হয়। এজন্য দিন শেষে ঘরে ফিরে ত্বকের আলাদা যত্নের প্রয়োজন হয়। মুখে মেকআপ থাকলে মাইসেলার ক্লিনজিং ওয়াটার দিয়ে মেকআপ রিমুভ করেন মারিয়া। তারপর মুখ ধুয়ে টোনার, নাইট সিরাম এবং নাইট ময়েশ্চারাইজার ব্যবহার করেন তিনি।

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়