Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

রংপুরে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কণ্ঠ’ অনুষ্ঠান

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
রংপুরে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কণ্ঠ’ অনুষ্ঠান

তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কণ্ঠ’ বহিঃধারণকৃত প্রামাণ্য অনুষ্ঠান বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রংপুর সদর উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজন করা হয়। 

বাল্যবিয়ের কুফল ও প্রতিরোধের উপায় নিয়ে বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল নিয়মিতভাবে এই অনুষ্ঠান করে থাকে।

এ অনুষ্ঠানে রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদিয়া সুমি বলেন, বাল্যবিয়ে কিশোর কিশোরীর প্রজনন স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। ফলে মাতৃমৃত্যুর হার বৃদ্ধিসহ বিভিন্ন শারীরিক সমস্যা যেমন- ফিস্টুলা দেখা দেয়। তাই এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ টি এম নাজমুল হুদা ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস আর ফারুক, মোমিনপুর স্কুল অ্যান্ড  কলেজের অধ্যক্ষ বিল্বরঞ্জন রায় এবং ৫০ জন বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী।

সজীব দত্তের সঞ্চালনায় উপ-পরিচালক মো. আমিরুল ইসলামের তত্ত্বাবধানে সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেনের প্রযোজনায় ধারণকৃত এ অনুষ্ঠানটি আগামী ৬ মার্চ (শনিবার) রাত ৮টা ১০ মিনিটে ঢাকা-ক এবং এফ এম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের অ্যাপসে শোনা যাবে।

আমিরুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে