ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

মেয়র তাপসের সঙ্গে ডিইউজে নেতাদের মতবিনিময়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ১৫ মার্চ ২০২৩  
মেয়র তাপসের সঙ্গে ডিইউজে নেতাদের মতবিনিময়

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়ে অংশ নিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতারা।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নগর ভবনের বুড়িগঙ্গা হলে এই সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়। সাক্ষাতকালে লিখিত দাবি-দাওয়া সংবলিত স্মারক লিপি পাঠ করেন ডিইউজে সাধারণ সম্পাদক আকতার হোসেন। 

স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের অবদান নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে মহান মুক্তিযুদ্ধে শহিদ হওয়া ঢাকা সাংবাদিক ইউনিয়নের ১৩ জন সদস্যের নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১৩টি সড়কের নামকরণ করা এবং সাংবাদিকদের কল্যাণে আরও কয়েকটি সুনির্দিষ্ট বিষয় স্মারকলিপিতে সন্নিবেশ করা হয়।

শেখ ফজলে নূর তাপস বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সাংবাদিকদের ঐতিহ্যবাহী একটি সংগঠন। সড়ক নামকরণ সিটি করপোরেশনই করে থাকে। মহান মুক্তিযুদ্ধে শহিদ সাংবাদিকদের নামে সড়কের নামকরণের মাধ্যমে তাদের আমরা এটুকু সম্মান দেখাতেই পারি। ওনারা এটুকু সম্মান পাওয়ার দাবিদার।

তিনি আরও বলেন, এতদিন নামকরণ হয়নি, সেটাই দুঃখজনক। যেহেতু সড়কের নামকরণে একটি প্রক্রিয়া রয়েছে, সেহেতু এ প্রক্রিয়ায় করপোরেশনের অংশটুকু আমরা দ্রুতই শেষ করতে পারব। আশা করি, আপনাদের সকলের সহযোগিতায় করপোরেশনের বাইরে ‘সড়ক নামকরণে সম্পৃক্ত’ বাকি অংশীজনদের কাছ থেকেও এ প্রক্রিয়ার বাকি অংশ দ্রুত শেষ করতে পারব।

সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, আপনার পিতা শেখ ফজলুল হক মণি সাংবাদিক সমাজকে প্রাণের চেয়েও বেশি ভালোবাসতেন। আমি মনে করি, শেখ ফজলুল হক মণির যোগ্য উত্তরাধিকার হিসেবে সাংবাদিকদের কল্যাণ সাধনে আপনারও কিছু দায় ও দায়িত্ব রয়েছে।

ডিইউজে সভাপতির বক্তব্যের জবাবে শেখ তাপস বলেন, আমি নিজেও সাংবাদিক পরিবারের সন্তান। আমি আপনাদের পরিবারেরই একজন। সেজন্য সাংবাদিকদের কল্যাণে আমি আপনাদের সুখে-দুঃখে পাশে থাকবে।

মতবিনিময়কালে অন্যান্যের উপস্থিত ছিলেন মধ্যে ডিইউজের সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাকিলা পারভীন, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য ইব্রাহিম খলিল খোকন, দুলাল খান, সলিমুল্লাহ সেলিম, আসাদুর রহমান, মহিউদ্দিন পলাশ, সফিকুল করিম সাবু, সফিক বাশার প্রমুখ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়