ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আজিজুল হক আর নেই 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২৮ জুলাই ২০২৩   আপডেট: ১৪:৪৩, ২৮ জুলাই ২০২৩
সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আজিজুল হক আর নেই 

সিলেট সিটি করপোরেশনের দুইবারের সাবেক কাউন্সিলর ও সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আজিজুল হক মানিক (৬২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। বৃহস্পতিবার (২৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নগরীর শহীদ শামসুদ্দীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

শুক্রবার (২৮ জুলাই) জুমার নামাজের পর মরহুমের জানাজা হযরত শাহজালাল (রহ.) মসজিদে অনুষ্ঠিত হয়।

আজিজুল হক মানিকের ছোট ভাই সাংবাদিক এনামুল হক জুবের জানান, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সপ্তাহখানেক আগে আজিজুল হক মানিককে নগরীর শহিদ শামসুদ্দীন হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সাড়ে ১২টার দিতে তিনি মারা যান। পরে রাত পৌনে ২টার দিকে তাঁর লাশ দরগা মহল্লাস্থ বাসায় নেওয়া হয়। 

আজিজুল হক মানিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে রাষ্ট্রবিজ্ঞান ও বাংলা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৮২ সালে মদন মোহন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে তিনি জিএস পদে নির্বাচিত হন। আজিজুল হক মানিক ২০১৫-১৬ সেশনে কেমুসাসেরও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজে দীর্ঘদিন শিক্ষকতা করেন। এছাড়াও, তিনি ২০১৪-১৫ সালে সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক জালালাবাদের ভারপ্রাপ্ত সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। 

২০০৩ সালে প্রথম সিলেট সিটি করপোরেশনে কাউন্সিলর নির্বাচিত হন আজিজুল হক মানিক। ২০০৮ সালের নির্বাচনে তিনি আবারও কাউন্সিলর নির্বাচিত হন।

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়