ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই

লায়েকুজ্জামান। ছবি: ফেসবুক

দৈনিক মানবজমিন পত্রিকার সাবেক প্রতিনিধি ও দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি লায়েকুজ্জামান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৫ বছর। স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন তিনি।

দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার এসআরজে সুমন জানান, শনিবার বিকেলে কর্মস্থল রূপালী বাংলাদেশ পত্রিকা অফিসে কর্তব্যরত অবস্থায় বুকে ব্যথা অনুভব হলে সহকর্মীরা তাকে হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লায়েকুজ্জামান ১৯৬৪ সালে ফরিদপুরের নগরকান্দায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুর রাজ্জাক মোল্যা। তিন ভাই ও তিন বোনের সংসারে ভাইদের মধ্যে তিনি সবার ছোট ছিলেন। প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ট্যালেন্টপুলে বৃত্তি লাভের পর ১৯৮০ সালে ফরিদপুর জিলা স্কুল থেকে এসএসসিতে উত্তীর্ণ হন লায়েকুজ্জামান। এরপর রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেন।

সাংবাদিক লায়েকুজ্জামান এর আগে কালের কণ্ঠ পত্রিকায় জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে সম্প্রতি তিনি রূপালী বাংলাদেশ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে যোগদান করেন। এছাড়াও তিনি দৈনিক মানবজমিন ও সকালের খবরে কাজ করেন। কলকাতা থেকে প্রকাশিত দৈনিক দিন দর্পণ পত্রিকায় বাংলাদেশ প্রতিনিধি হিসেবেও কাজ করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাবের সদস্য ও ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছাড়াও আরও কয়েকটি সাংবাদিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

সাংবাদিক লায়েকুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার আব্দুর রহমান, ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী, ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, ফরিদপুর প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক মো. শাহজাহানসহ অনেকে।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়