ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

জাতীয় ভোক্তা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ পেলেন রাইজিংবিডির হাসান মাহামুদ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ৪ জুন ২০২৪   আপডেট: ১৯:৩৬, ৪ জুন ২০২৪
জাতীয় ভোক্তা অধিদপ্তরের মিডিয়া ফেলোশিপ পেলেন রাইজিংবিডির হাসান মাহামুদ

হাসান মাহামুদ

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও অ্যাসোসিয়েশন অব স্কিনকেয়ার অ্যান্ড বিউটি প্রোডাক্টস ম্যানুফ্যাকচার্স অ্যান্ড ইমপোর্টার্স অব বাংলাদেশের (এএসবিএমইবি) যৌথ মিডিয়া ফেলোশিপ পেয়েছেন রাইজিংবিডি ডটকম-এর প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ।

মঙ্গলবার (৪ জুন) বিকেলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই মিডিয়া ফেলোশিপ ঘোষণা করা হয়। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, উপপরিচালক (প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা, এএসবিএমইবি আহ্বায়ক আশরাফুল আম্বিয়া, যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও এএসবিএমইবি’র যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো গণমাধ্যমকর্মীদের জন্য ৩ মাস মেয়াদের বিশেষ এই মিডিয়া ফেলোশিপ ঘোষণা করা হয়েছে। জাতীয় দৈনিক পত্রিকা, স্যাটেলাইট টেলিভিশন এবং সরকার স্বীকৃত অনলাইন গণমাধ্যমে কর্মরত প্রতিবেদকদের মধ্য থেকে ৩১ জন গণমাধ্যমকর্মী এ ফেলোশিপে নির্বাচিত হয়েছেন। 

ফেলোশিপে অংশগ্রহণের মাধ্যমে স্কিন কেয়ার ও বিউটি পণ্যের নতুন এই শিল্প নিয়ে উৎপাদক, ক্রেতা ও বিক্রেতাসহ সকল পর্যায়ে গণমাধ্যম, তদুপরি দেশের জনগণ সম্যক ধারণা পাবেন বলে আশা করা হচ্ছে। যা স্বাস্থ্য ও অধিকার সচেতনতায় নতুন মাত্রা যোগ করবে। 

হাসান মাহামুদ ২০০২ সাল থেকে সাংবাদিকতা পেশায় যুক্ত হোন। দৈনিক ভোরের ডাক, দৈনিক নবরাজ, দৈনিক মানবকণ্ঠ, দৈনিক বর্তমানে দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৫ সালে তিনি রাইজিংবিডিতে যোগদান করেন। বর্তমানে জনপ্রিয় এই সংবাদমাধ্যমটির প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করছেন তিনি। সাংবাদিকতায় মূলত তিনি কূটনৈতিক ও সচিবালয় বিটে কাজ করছেন। এর বাইরে তিনি গবেষণা ও লেখালেখির সঙ্গে যুক্ত রয়েছেন। এ পর্যন্ত তার ৭টি গবেষণাপত্র এবং ৫টি গ্রন্থ প্রকাশ হয়েছে।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ইয়ুথ জার্নালিস্ট ফোরাম এবং ফেনী সাংবাদিক ফোরামের সদস্য। পাশপাশি ইন্টারন্যাশনাল রিলেশনস রিপোর্টারস ফোরাম (আইআরএফ)-এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়