ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন 

জাতীয় সংসদের হুইপ আতিককে শোকজ

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৬ ডিসেম্বর ২০২৩  
জাতীয় সংসদের হুইপ আতিককে শোকজ

আতিউর রহমান আতিক

শেরপুর-১ সদর আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিককে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। 

গতকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের যুগ্ম জেলা জজ মাহমুদ আলী মুয়াদ এই নোটিশ প্রদান করেন। নোটিশে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি কার্যালয়ে প্রার্থীকে স্বশরীরে অথবা মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

নোটিশে প্রার্থীর বিরুদ্ধে তিনটি অভিযোগ উপস্থাপন করা হয়। অভিযোগগুলো হলো- ২৮ নভেম্বর শেরপুর-ময়মনসিংহ মহাসড়কে মোটরসাইকেল শোডাউন করে গণসংবর্ধনায় যোগদান। ২৯ নভেম্বর ও ১, ২, ৩ এবং ৪ ডিসেম্বর বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণার যোগ দেওয়া। ১ ডিসেম্বর দুপুরে উপজেলা মডেল মসজিদে বক্তব্য দেওয়ার অভিযোগ ।

অনুসন্ধান কমিটির বেঞ্চ সহকারী মো. সিদ্দিক আলম জানান, আওয়ামী লীগ প্রার্থী আতিউর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নির্বাচনী শোডাউন ও প্রচারণার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা নির্বাচনী অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়। এরই প্রেক্ষিতে অনুসন্ধান কমিটি তদন্ত করে সত্যতা পান। নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১১ (ক) ও ১২ ধারার বিধানসমূহ লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও হুইপ আতিউর রহমান আতিকের ব্যক্তিগত সহকারী মো. আবদুল্লাহ আল মামুন গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে বলেন, কারণ দর্শানোর নোটিশটি তারা হাতে পেয়েছেন।

তরিকুল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়