ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

চিকুনগুনিয়া প্রতিরোধে জবাইখানা নির্মাণের আহ্বান

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিকুনগুনিয়া প্রতিরোধে জবাইখানা নির্মাণের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : রাজধানীসহ সারাদেশে সাম্প্রতিক সময়ে ছড়িয়ে পড়া চিকুনগুনিয়া প্রতিরোধে জবাইখানা নির্মাণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি।

শনিবার সমিতির ভারপ্রাপ্ত মহাসচিব রবিউল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে অভিযোগ করা হয়, চিকুনগুনিয়া প্রতিরোধে যথাতথা পশু জবাই বন্ধ করতে হবে। পশুর রক্ত, মলমূত্র এডিস মশার জন্ম দেয়। ঢাকায় প্রতিদিন ৪-৫ হাজার পশু জবাই হয়। দক্ষিণে ২ হাজার পশু জবাই হলেও স্থান আছে ৫-৬০০ পশুর। উত্তরে তিন হাজারের মতো পশু জবাই হলেও, জবাই করার স্থান আছে ৪০-৫০টি পশুর। বাকি পশু কীভাবে জবাই হচ্ছে করপোরেশন অবগত নয়।

এতে আরো উল্লেখ করা হয়, স্বাধীনতার পর থেকে প্রতিবছর জনসচেতনতামূলক পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী উপহার দিতে করপোরেশনের মেয়রদের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতি মতবিনিময় করতেন। নির্বাচনের তিন বছর হতে চলেছে এখনো কোনো সভার আয়োজন করা হয়নি।

বিজ্ঞপ্তিতে মাংস ব্যবসায়ীদের এই দুর্যোগপূর্ণ সময়ে চিকুনগুনিয়া প্রতিরোধে নিজ উদ্যোগে সচেতন হওয়ারও আহ্বান জানানো হয়েছে।

সমিতির পক্ষ থেকে রবিউল আলম বলেন, মশার কামড়ে চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হচ্ছে আমাদের পিতা-মাতা, সন্তান ও আত্মীয়-স্বজন। নাগরিক সচেতনতাই পারে চিকুনগুনিয়া থেকে আমাদের রক্ষা করতে।

সিটি করপোরেশন চাইলে মাংস ব্যবসায়ী সমিতি সরকারের ও দেশবাসীর পাশে থেকে চিকুনগুনিয়া প্রতিরোধে কাজ করতে চায় বলেও এতে উল্লেখ করা হয়।

 




রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়