RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

ভিয়েনায় বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ করা হয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের উদ্যোগে বছরব্যাপী আয়োজিত বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ অনুষ্ঠিত হয়েছে।

ভিয়েনায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভিয়েনার সীবার্ন ক্রিকেট গ্রাউন্ডে গত ২ এবং ১০ আগস্ট ক্রিকেট খেলা হয়। বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সহযোগিতায় আয়োজিত এ টুর্নামেন্টে ছয়টি দল অংশ নেয়। ফাইনালে বৃহত্তর নোয়াখালী কিংস ৩৮ রানে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলা উপভোগ করেন। এছাড়া, ফাইনাল খেলা দেখতে বাংলাদেশ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতাসহ উল্লেখযোগ্য সংখ্যক দর্শক মাঠে উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রদূত ফাইনাল খেলা শেষে বিজয়ী দলসহ অংশগ্রহণকারী অন্য দলগুলোর খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। তিনি ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে দূতাবাসকে সহযোগিতা করার জন্য বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়া, অংশগ্রহণকারী দলগুলো ও  অস্ট্রিয়ায় বসবাসরত বাংলাদেশিদের ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং আগামী বছরগুলোতে ভিয়েনায় ‘বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আয়োজনে বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

ঢাকা/হাসান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়