ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডাক বিভাগের মহাপরিচালককে দ্রুত অপসারণের সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৭, ২৩ সেপ্টেম্বর ২০২০  
ডাক বিভাগের মহাপরিচালককে দ্রুত অপসারণের সুপারিশ

ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রকে দ্রুত দায়িত্ব হতে অপসারণের জোর সুপারিশ করেছে স্থায়ী কমিটি। 

বুধবার (২৩ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

সভাপতির অনুপস্থিতিতে কমিটির সদস্য বেনজীর আহমদ সভায় সভাপতিত্ব করেন। 

কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে প্রমুখ উপস্থিত ছিলেন। বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগ দেন।

বৈঠকে, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রের দুর্নীতির বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। তদন্তের ক্ষেত্রে তার স্বপদে বহাল থাকার বিষয়টি প্রশ্নবিদ্ধ করেছে মর্মে সভায় মতামত দেওয়া হয়। করোনা পজেটিভ থাকা অবস্থায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিও সন্দেহজনক মর্মে অভিমত দেওয়া হয়। তাই অতি দ্রুত তাকে দায়িত্ব থেকে অপসারণের জন্য বৈঠকে জোর সুপারিশ করা হয়।
 
বৈঠকে হাইটেক পার্কের বিভিন্ন প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়। আইটি ভিলেজের জন্য বরাদ্দ করা ভূমি সম্পর্কিত মামলাটি দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধি সমন্বয়ে কমিটি গঠন করার পরামর্শ দেওয়া হয়। 

এছাড়া টেশিশ নির্মিত দোয়েল ল্যাপটপের মান ও বাজারজাত করার বিষয়টি নিয়ে বৈঠকে আলোচনা হয়।

দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সেবা উন্নত করা, ডাক বিভাগের উন্নয়ন ও সেবার মান বৃদ্ধি এবং টেলিটকের কার্যক্রমকে আরও সম্প্রসারণের প্রতি গুরুত্ব দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়