ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘প্রবীণ নাগরিকদের ভাতা’র আওতায় আনা হবে’

সচিবালয় প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৩৫, ১ অক্টোবর ২০২০
‘প্রবীণ নাগরিকদের ভাতা’র আওতায় আনা হবে’

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জানিয়েছেন, পর্যায়ক্রমে দেশের সব প্রবীণ নাগরিকদের ভাতা’র আওতায় আনা হবে।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) ৩০তম আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়াল প্লাটফর্মে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বর্তমানে ৪৯ লাখ প্রান্তিক প্রবীণ নাগরিক মাসিক ৫০০ টাকা হারে ভাতা পাচ্ছেন বলেও তিনি জানান।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন।

মন্ত্রী বলেন, ‘আজকে যারা প্রবীণ তারাই দেশ গঠনে নেতৃত্ব দিয়েছেন। তাদের অবদানকে অস্বীকার করার উপায় নেই। আজকের প্রবীণরাই মহান মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন।’ 

এ সময় মাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার অত্যন্ত সফলতার সঙ্গে করোনা মহামারি মোকাবিলা করছে। করোনাকালে প্রবীণদের স্বাস্থ্যের দিকে সবাইকে যত্নশীল হতে হবে।’

সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সরকারিভাবে আরও বেশি প্রবীণ নিবাস গড়ে তোলার আহ্বান জানান। তিনি প্রবীণ সাংবাদিক যারা বয়সের ভারে কর্মক্ষমতা হারিয়ে অসহায় হয়ে পড়েছেন, তাদের জন্য বিশেষ ভাতা’র ব্যবস্থা গ্রহণ করার তাগিদ দেন।

ঢাকা/আসাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়