Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

‘যুক্তরাজ্যের সঙ্গে এখনই ফ্লাইট বন্ধ হচ্ছে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৩:৩৯, ২২ ডিসেম্বর ২০২০
‘যুক্তরাজ্যের সঙ্গে এখনই ফ্লাইট বন্ধ হচ্ছে না’

নতুন করোনা ঠেকাতে যুক্তরাজ্যের সঙ্গে এখনই ফ্লাইট বন্ধের কথা ভাবা হচ্ছে না বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সাংবাদিকদের এই তথ্য জানান।

যুক্তরাজ্যে নতুন বৈশিষ্ট্যের করোনা ছড়িয়ে পড়েছে বলে সম্প্রতি চিহ্নিত হয়েছে। তবে নতুন বৈশিষ্ট্যের করোনার সংক্রমণ রোধে আপাতত এখনই দেশটিসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট বন্ধের কথা ভাবা হচ্ছে না।

মফিদুর রহমান বলেন, ‘দেশের অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় আকাশপথে যোগাযোগ বন্ধ না করে সংক্রমণ ঝুঁকি প্রশমনের ব্যবস্থা নেওয়া হবে। যেসব দেশ যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করেছে, তারা নিজেদের স্বার্থে বন্ধ করেছে।’ 

মফিদুর রহমান আরও বলেন, ‘আমাদেরকে অর্থনীতির কথা চিন্তা করতে হবে। একইসঙ্গে অনেক মানুষ দেশের বাইরে থাকে, সে জন্য এয়ার কানেকক্টিভি দরকার আছে। এখন বর্তমানে যে পরিস্থিতি রয়েছে, আমার মনে হয় না ফ্লাইট বন্ধ করার সময় এসেছে।’

প্রসঙ্গত, যুক্তরাজ্যের বাইরে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকাসহ বেশ কয়েকটি দেশে নতুন এই ভাইরাস শনাক্তের খবর পাওয়া গেছে।

কেবল যুক্তরাজ্য নয়, সম্ভবত বিশ্বের বহু দেশে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান বিজ্ঞানী ড. সৌম্য স্বামীনাথন।

এ অবস্থায় মহামারি ঠেকাতে ফ্লাইটের পাশাপাশি নিজেদের সীমানা বন্ধ করেছে কানাডা, স্পেন, পেরু, ইসরাইলসহ বিভিন্ন দেশ। তবে এখন থেকেই চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এটি নিয়ন্ত্রণ সম্ভব বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ঢাকা/হাসান/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়