Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

মশা নিয়ন্ত্রণে মাঠে থাকবেন ভ্রাম্যমাণ আদালত: তাপস

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২৮ মার্চ ২০২১  
মশা নিয়ন্ত্রণে মাঠে থাকবেন ভ্রাম্যমাণ আদালত: তাপস

ডেঙ্গুর বাহক এডিস মশা নিয়ন্ত্রণে ১ এপ্রিল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  রোববার (২৮ মার্চ) সন্ধ্যায় নগর ভবনের বুড়িগঙ্গা হলে নিয়মিত সাপ্তাহিক মশক নিয়ন্ত্রণ কার্যক্রমের পর্যালোচনা সভায় তিনি এই নির্দেশ দেন।
 
ডিএসসিসি মেয়র বলেন, ‘গতবছর আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণ কার্যক্রমে সফলতা পেয়েছি। সেই সফলতা ধরে রাখতে এই বছর আমাদের এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। সেজন্য আপনাদের  আরও বেশি পরিশ্রম করতে হবে। ঢাকাবাসীকে ডেঙ্গু রোগের প্রকোপ থেকে মুক্তি দিতে তদারকি বাড়াতে হবে। বাড়াতে হবে সমন্বিত সামগ্রিক কার্যক্রমও। পাশাপাশি নগরবাসীকে স্বস্তি দিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা জোরদার করতে হবে। তাই, ডেঙ্গু মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে আগামী ১ এপ্রিল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করুন।’ 
 
স্বাস্থ্য অধিদপ্তর পরিচালিত প্রাক-বর্ষার জরিপ অনুসরণ করে যেসব ওয়ার্ড ও এলাকায় মশার ঘনত্ব বেশি রয়েছে, সেসব এলাকাকে প্রাধান্য দিয়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন মেয়র। এছাড়া ব্যক্তিগত স্থাপনা থেকে শুরু করে বিভিন্ন সরকারি সংস্থা, প্রতিষ্ঠান ও নির্মাণাধীন ভবনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা জোরদারের নির্দেশও দেন তিনি।
  
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান প্রমুখ।  

ঢাকা/আসাদ/এনই/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়