ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১১ এপ্রিল ২০২১  
রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব। পবিত্র রমজান মাসে ব্যবসায়ীদের সহযোগিতা করারও আহ্বান জানান তিনি। 

রোববার (১১ এপ্রিল) রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ ওয়েবিনারের আয়োজন করে।

এ সময় তিনি ব্যবসায়ী নেতা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, রমজানে অন্যান্য দেশে দ্রব্যমূল্যের দাম কমে। কিন্তু এ উপমহাদেশে তার ব্যতিক্রম। এখানে দাম বাড়ে।  এক্ষেত্রে ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখার কোনো বিকল্প নেই।  প্রয়োজনে সরকার সব ধরনের সহযোগিতা করবে। আবার রমজানে পণ্যের সরবরাহ ও চাহিদার মধ্যে তারতম্য থাকে।  এ কারণে অনেক ক্ষেত্রে দ্রব্যমূল্য অনিয়ন্ত্রিত হয়ে যায়।

মন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অনেক দক্ষ।  সেক্ষেত্রে আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করলে আইনশৃঙ্খলা বাহিনী বাজার নিয়ন্ত্রণে তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণ করবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিয়ম, শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব।  যা অতীতেও সবাই মিলে করা হয়েছে।  এবারও সরকারের তেমনটি করার পরিকল্পনাও আছে।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন প্রতিনিধি এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

মাকসুদ/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়