Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

লকডাউনে মোড়ে মোড়ে চেকপোস্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:২১, ১৪ এপ্রিল ২০২১
লকডাউনে মোড়ে মোড়ে চেকপোস্ট

ছবি: মোহাম্মদ নুঈমুদ্দীন

সারাদেশে শুরু হয়েছে ৮ দিনের সর্বাত্মক লকডাউন। আইনশৃঙ্খলা বাহিনী প্রধান সড়ক থেকে অলিগলিতে সতর্ক অবস্থানে থাকলেও নানা অজুহাতে তারপরও বের হওয়ার চেষ্টা করছে মানুষ। 

মালিবাগ রেলক্রসিংয়ে মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১১ টার দিকে ভ্যানে করে ৮ থেকে ১০ জন নারী-পুরুষ মিলে যাত্রাবাড়ীর দিকে যাচ্ছিলেন। এ সময় খিলগাঁও থানা পুলিশ তাদের আটকে দেয়। 

এ সময় খিলগাঁও থানার এসআই হেদায়েত কোসো পাস আছে কিনা জানতে চাইলে তাদের কেউ পাস দেখাতে পারেননি।  পরে প্রত্যেককেই ভ্যান থেকে নামিয়ে যার যার গন্তব্যে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। 

যাত্রাবাড়ী মোড়ে বিস্কুটের গাড়ি নিয়ে যাচ্ছিলেন ড্রাইভার হযরত আলী। জনপদ মোড় এই তাকে আটকে দেওয়া হয় পুলিশের চেকপোষ্টে আসলেই।  জিজ্ঞাসা করা মাত্র সে জানায় গাড়িতে বেকারির খাবার দোকানে না দিলে পচে যাবে। সে কারণে বের হতে হয়েছে। তবে কোন পাস আছে কিনা এমন প্রশ্নে সে মুচকি হেসে বলে, ‘স্যার এটাতো সঙ্গে নাই বা অফিস থেকে সেরকম কোনো কাগজপত্র দেয়নি।  ঠিক আছে পরবর্তীতে বের হলে এগুলো সঙ্গে নিয়েই বের হবো। ’

যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ভোর থেকেই আমরা রাস্তায় চেকপোস্ট বসিয়ে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছি। তারপরও কেউ কেউ নানা কারণে বাইরে বের হচ্ছেন। তবে লকডাউনের প্রথমদিন হলেও বাইরে মানুষের সংখ্যা কম।

সরেজমিন মতিঝিল, আরামবাগ, পল্টন, ফার্মগেট, রামপুরা পুরান ঢাকার বিভিন্ন এলাকা, বাড্ডা মোহাম্মদপুরসহ আরো বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, অলিগলিতে কিছু দোকান খোলা দেখা গেচে।  তবে প্রধান সড়কে এদিন মানুষ এবং যান চলাচল ছিল অনেক কম।  প্রধান সড়কে পুলিশ চেকপোস্ট বসিয়ে তল্লাশি কিংবা যাচাই-বাছাই করছে পুলিশ।

পুলিশ জানায়, লকডাউনের প্রথমদিনে মানুষ মূলত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কেনার জন্য সকালে বাইরে বের হয়। তবে এদের অনেকেরই নেই মুভমেন্ট পাস।  বিকাল ৩ টার পর থেকে লকডাউন জনগণ যেন কঠোরভাবে মানতে বাধ্য হয় সে জন্য পুলিশ আরও শক্ত অবস্থানে নেবে। 

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়