ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বাঁশখালীতে ৫ শ্রমিকের মৃত্যু: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিবাদ

নিউজ ডেস্ক    || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:৫০, ১৮ এপ্রিল ২০২১
বাঁশখালীতে ৫ শ্রমিকের মৃত্যু: সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিবাদ

৫ শ্রমিকের মৃত্যুর ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

চট্টগ্রামে বাঁশখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৫ শ্রমিকের মৃত্যুর ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

রোববার (১৭ এপ্রিল) রাজু ভাস্কর্যের পাদদেশে সংগঠনের নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয়ের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক শোভন রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স ও ঢাকা নগরের সভাপতি মুক্তা বাড়ৈ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে ৪ বছর আগেও একই কায়দায় ৩ জন মানুষকে গুলি করে মারা হয়। কারণ তারা ভূমি দখলের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল। আজকে আবারও বকেয়া বেতন ভাতা দাবি করায় পুলিশ গুলি করে ৫ শ্রমিককে খুন করেছে। গুলিবিদ্ধ হয়েছেন ৩২ জন। সরকার লকডাউন দিয়েছে, কিন্তু লকডাউনে মানুষের খাবার ব্যবস্থা করেনি।  
সমাবেশ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীকের বিচারের দাবি জানানো হয়। এছাড়, শ্রমিকদের ন্যায্য দাবি দাওয়া মেনে না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেওয়া হয়।

সমাবেশ শেষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের একটি যৌথ মিছিল রাজু ভাস্কর্য, ঢাবি লাইব্রেরি ঘুরে ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসিতে গিয়ে শেষ হয়। এরপর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে কমিউনিটি কিচেন থেকে তৃতীয় দিনের মতো দুস্থ, শ্রমজীবী ও ছিন্নমূল মানুষদের জন্য খাবার সরবরাহ করা হয়।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়