ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শোক দিবসে বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ১৫ আগস্ট ২০২১  
শোক দিবসে বিজিবির খাদ্যসামগ্রী বিতরণ

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিজিবি নানা কর্মসূচি পালন করেছে।  এ সময় গরীব-দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

রোববার (১৫ আগস্ট) দিবসের কর্মসূচি অনুযায়ী বিজিবি সদর দপ্তরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে খতমে কোরআন এবং আসরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদৎ বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

বিজিবি থেকে জানানো হয়, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে যথাযথ মর্যাদায় ও ভাবগাম্ভীর্য পরিবেশে জাতীয় শোক দিবস উপলক্ষে সংক্ষিপ্ত অনুষ্ঠান সূচি পালন করা হয়। 

অনুষ্ঠানের অংশ হিসেবে বিজিবি সদর দপ্তর পিলখানায় ইউনিটসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সব ইউনিট ও বিওপিতে কর্মরত সদস্যদেরকে স্থানীয় ডিশ চ্যানেলের মাধ্যমে বাংলাদেশ মিলিটারি একাডেমির ১ম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদত্ত ভাষণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবণীমূলক প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ প্রদর্শন করা হয়।  

/মাকসুদ/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়