Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিশ্ব ওজোন দিবস উপলক্ষে ওয়ালটনের বিশেষ আলোচনা সভা 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০৩, ১৮ সেপ্টেম্বর ২০২১
বিশ্ব ওজোন দিবস উপলক্ষে ওয়ালটনের বিশেষ আলোচনা সভা 

আলোচনা সভায় বক্তব্য রাখছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী

ওজোনস্তরের ক্ষয়রোধ ও বৈশ্বিক উষ্ণতা নিয়ন্ত্রণে বিশ্বব্যাপী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর ১৬ সেপ্টেম্বর পালন করা হয় আন্তর্জাতিক ওজোন দিবস। বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশেও পালিত হয়ে আসছে এ দিবস। প্রতিবছরের মতো এবারও আন্তর্জাতিক ওজোন দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশের সুপারব্র্যান্ড ও ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসের সম্মেলন কক্ষে ‘বিশ্ব ওজোন দিবস-২০২১’ শীর্ষক এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে। পরিবেশ অধিদপ্তর এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে এই আলোচনা সভা আয়োজন করেছে। এবারের আন্তর্জাতিক ওজোন দিবসের প্রতিপাদ্য- ‘মন্ট্রিল প্রটোকল মেনে ওজোন স্তর রক্ষা করি, নিরাপদ খাদ্য ও প্রতিষেধকের শীতল বিশ্ব গড়ি।’

যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে আছেন একই মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম নূরুল আলম রেজভী এবং ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম।

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন ইউএনডিপি বাংলাদেশ, ঢাকা অঞ্চলের পরিচালক মো. জিয়াউল হক, পরিবেশ অধিদপ্তর এবং ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা/অগাস্টিন সুজন/ইভা   

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ