Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দুটি কিডনিই বিকল, হৃৎপিণ্ডে পানি: তবুও বাঁচার আশা ছাড়েননি নাহিদ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২১  
দুটি কিডনিই বিকল, হৃৎপিণ্ডে পানি: তবুও বাঁচার আশা ছাড়েননি নাহিদ

মো. নাহিদ হোসেন সজীব

স্ট‌্যামফোর্ড ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং-এর ৫০তম ব্যাচের মেধাবী ছাত্র মো. নাহিদ হোসেন সজীব (২৬)। গত বছরের এপ্রিলে তার দুটি কিডনি সম্পূর্ণ বিকল হয়ে যায়। সেই থেকে তিনি ‘ন্যাশনাল ইন্সটিটিউট অব কিডনি ডিজিসেস এন্ড ইউরোলজি’ হাসপাতাল থেকে সপ্তায় দুই দিন ডায়লাইসিস করাতে হয় নাহিদের।

এদিকে দীর্ঘ দিন ডায়লাইসিসের কারণে তার শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়ে পড়েছে। তার হৃৎপিণ্ডে লিকুইড জমা হতে শুরু করেছে। চিকিৎসক জানিয়েছেন, এই অবস্থায় দ্রুত কিডনি প্রতিস্থাপন না করলে তাকে বাঁচানো সম্ভব হবে না।

পরিবারের তিন সন্তানের মধ্যে মো. নাহিদ হোসেন (সজীব) সবার বড়। ছোট দুইভাইয়ের একজন ঢাকা পলিটেকনিকে আরেকজন হাফেজি পড়ছে। নিজের স্বপ্ন পূরণ এবং পরিবারের প্রতি দ্বায়িত্ব পালনের জন্য চাকরিতে যোগদান করলেও অসুস্থতার কারণে চাকরি ছাড়তে বাধ্য হয়। 

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব‌্যক্তি তার বাবা। তিনি একজন ক্ষুদ্র ব‌্যবসায়ী। তবে করোনা এবং লকডাউনের কারণে দীর্ঘদিন তার উপার্জন বন্ধ ছিল। পরিবারের ব‌্যয় বহন করাই তার পক্ষে এক প্রকার অসম্ভব হয়ে পড়েছে।

চিকিৎসক জানিয়েছেন নাহিদকে বাঁচাতে হলে তার কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। আর তাতে প্রয়োজন প্রায় ২০ লাখ টাকা। এ ব‌্যয় বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। তাছাড়া দীর্ঘদিন ধরে ডায়ালাইসিস করানোর ফলে তার পরিবার তার চিকিৎসা ব‌্যয় বহন করা একেবারেই অসম্ভব। তার পরিবার খিলগাঁওয়ের সিপাহিবাগে একটি বাড়া বাসায় থাকেন।

এমন অবস্থার মধ‌্যেও বাঁচার আশা ছাড়েননি নাহিদ। তিনি বাঁচতে চান। ২০ লাখ টাকা হলে আবারও পৃথিবীর আলো-বাতাসে সুন্দরভাবে বেঁচে থাকতে পারবেন তিনি। তবে পরিবারের পক্ষে সে টাকা জোগাড় করা সম্ভব নয় বলে নিতান্ত নিরুপায় হয়ে সামর্থবানদের কাছে সাহায‌্য প্রার্থণা করেছেন নাহিদ।

কেনো হৃদয়বান ব‌্যক্তি বা সংস্থা যদি নাহিদকে সহায়তা করতে চান তাহলে তার বিকাশ ও নগদ নম্বর- 01914499509 এবং রকেট 019144995096 এই নম্বরে সাহায‌্য পাঠাতে পারেন। 

এছাড়া নাহিদের ব্যাংক একাউন্ট নম্বরেও সহযোগিতা পাঠাতে পারেন। একাউন্ট নম্বর হলো- 
Account name: Md. Nahid Hossain
Account no: 108 151 0049880
Duch Bangla Bank Bangladesh Ltd.
Shantinagar branch, Dhaka.

নাহিদের সঙ্গে সরাসরি কথা বলতে চাইলে 01676033255 এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

ঢাকা/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়