ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

‘পদ্মা সেতু শুধু স্থাপনা নয়, আত্মমর্যাদার প্রতীক’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৯ জুন ২০২২  
‘পদ্মা সেতু শুধু স্থাপনা নয়, আত্মমর্যাদার প্রতীক’

ফাইল ছবি

বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, পদ্মা সেতু শুধু একটি স্থাপনা নয়। এটা আমাদের সক্ষমতা, আত্মমর্যাদার প্রতীক। পদ্মা সেতু নিয়ে অনেকে অনেক ধরনের ষড়যন্ত্র, বিরোধিতা, কুকথা বলেছে। এখন দেখা যাচ্ছে, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে সেই পদ্মা সেতু নির্মাণ হওয়ায় তাদের মুখে চুনকালি পড়েছে।

বুধবার (২৯ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল দেশে শত বাধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদী ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বড় বিপর্যয় দেখা দিয়েছে। এর ফলে এসব অঞ্চলে বাড়ি, ঘর, রাস্তাঘাট, স্থাপনা প্রায় ধ্বংস হয়েছে। মানুষ অত্যন্ত কষ্টে আছে। আমি জানি, সরকার এদের অনেক ধরনের সহায়তা করছে। তারপরও বলবো, এদের আরও বেশি সাহায্য করার পদক্ষেপ নিতে। আমি প্রধানমন্ত্রীকে বলবো, ত্রাণসামগ্রী সেখানে পৌঁছানো ছাড়াও এই বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য দীর্ঘমেয়াদী ব্যবস্থা গ্রহণের।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়