ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সচিবালয়ে ঈদের আমেজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১২ জুলাই ২০২২  
সচিবালয়ে ঈদের আমেজ

ছবি: রাইজিংবিডি

ঈদুল আজহার ছুটি শেষে আজ মঙ্গলবার (১২ জুলাই) সচিবালয়সহ সরকারি-বেসরকারি অফিস খুলেছে। সচিবালয়জুড়ে অনেকটা ঈদের আমেজ বিরাজ করছে।

সচিবালয় ঘুরে দেখা গেছে, বেশিরভাগ মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা-কর্মচারী অফিস করছেন।

পড়ুন: ঈদের ছুটি শেষে অফিস খুললো 

তথ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, শ্রম মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণলায়সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তারা সকাল থেকেই উপস্থিতি হয়েছেন। যারা ঈদের পর ছুটি নিয়েছেন তারা ছাড়া সবাই অফিস করছেন। যারা এসেছেন তারা ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন। সচিবালয়জুড়ে অনেকটা ঈদের আমেজ বিরাজ করছে।

কৃষি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, আমাদের অধিকাংশ কর্মকর্তা ছুটিতে আছেন। রোববার থেকে অফিসে কর্মতৎপরতা বাড়বে। ঈদের ছুটির সঙ্গে অনেকে বাড়তি ছুটি নেওয়ায় অফিস সেভাবে জমে উঠেনি।

পড়ুন: ঈদের ছুটি শেষ, ঢাকায় ফেরা শুরু

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মুদ্রাক্ষরিক পাখি আক্তার বলেন, ঈদের ছুটিতে বাড়িতে যাইনি। ঈদ এখানে ভালো কেটেছে। অন্য কলিগরা বাড়ি গেছেন। আমরা কাজ করছি।

সোমবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়। গত রোববার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। ঈদুল আজহা উপলক্ষে শনিবার, রোববার ও সোমবার সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের ছুটির আগের দিন শুক্রবার ছিল সপ্তাহিক ছুটি। গত বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দিয়েছেন কর্মজীবীরা। আজ সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানও খুলেছে। তবে কর্মক্ষেত্রে বিরাজ করছে ঈদের আমেজ।

পড়ুন:  ঈদের ছুটি শেষে পুঁজিবাজার খুলছে আজ

/আসাদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়